Advertisement
১৬ মে ২০২৪
ipl betting

আইপিএল নিয়ে আন্তঃরাজ্য বেটিং র‌্যাকেটের পর্দাফাঁস হায়দরাবাদে, উদ্ধার কোটি টাকারও বেশি

এসওটির এক রাতের অভিযানে সাত জনকে গ্রেফতার করা হয়েছে। আইপিএল চলাকালীন দেশে এ ভাবেই বেটিংয়ের আসর বসছে। পুলিশের অনুমান, ধৃতদের জেরা করে এ বিষয়ে আরও বিশদ তথ্য মিলতে পারে।

representational image

পুলিশের অভিযানে আইপিএলের নিষিদ্ধ বেটিং চক্রের পর্দাফাঁস। — প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১৮:৩৬
Share: Save:

চলছে আইপিএল। কুড়ি ওভারের ক্রিকেটের জাদুতে মজে রয়েছেন দেশবাসী। ক্রিকেটের সঙ্গে রমরমিয়ে চলছে আইপিএল নিয়ে জুয়াও। গোপন সূত্রে খবর পেয়ে সেই ক্রিকেট বেটিং চক্রের পর্দাফাঁস করল পুলিশ। তেলঙ্গানার ‘স্পেশাল অপারেশন টিম’ (এসওটি)-এর একাধিক হানায় গ্রেফতার হলেন সাত জুয়াড়ি। উদ্ধার হয়েছে ১ কোটি ৮৪ লক্ষ টাকা।

প্রথম অভিযানে এসওটি রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থানার পুলিশ যৌথ ভাবে হানা দিয়ে এসআর নগরের বাসিন্দা পোডাপতি নরসিংহ রাওকে গ্রেফতার করা হয়। পোডাপতিকে জেরা করে জানা যায়, বেটিং চক্রের পাণ্ডা গণপতি রেড্ডি এবং শ্রীনিবাস রাজু। দু’জনকেই খুঁজছে পুলিশ। পোডাপতিকে একটি অ্যাপ ব্যবহার করার অনুমতি দিয়েছিলেন গণপতি এবং শ্রীনিবাস। সেই অ্যাপ ব্যবহার করেই বেটিং চলত। তার বদলে মোটা অঙ্কের কমিশন পেতেন গণপতি এবং শ্রীনিবাস। পুলিশ অভিযান চালিয়ে নগদ ৬০ লক্ষ টাকা এবং ব্যাঙ্কে রাখা ৩২ লক্ষ টাকার হদিস পেয়েছে। ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি ফ্রিজ করা হয়েছে।

দ্বিতীয় অভিযানে এসওটি মাল্লামপেটের বাসিন্দা ৪৫ বছরের ভাগেসিনা রবি রাজুকে গ্রেফতার করেছে। পুলিশ সূত্রে খবর, ভাগেসিনাই এই বেটিং চক্রটির মূল পাণ্ডা। এ ছাড়াও দুন্ডিগাল এবং ভূপতিরাজু প্রসাদকেও গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের কাছ থেকে ৭১ লক্ষ টাকা নগদ উদ্ধার করেছে। পাশাপাশি, ব্যাঙ্কের একটি অ্যাকাউন্টে ৭ লক্ষ টাকা রাখা ছিল। তা ফ্রিজ করা হয়েছে। এ ছাড়াও ১৭টি মোবাইল ফোন এবং দু’টি ল্যাপটপ বাজেয়াপ্ত করেছে পুলিশ।

তৃতীয় ঘটনাটি তেলঙ্গানার বালানগরের। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় এসওটি। হাতেনাতে গ্রেফতার করা হয়েছে ৩২ বছরের কে বিনোদ কুমারকে। সেখান থেকে পুলিশ সাড়ে ৭ লক্ষ টাকা নগদ উদ্ধার করেছে। পাশাপাশি, বাজেয়াপ্ত করেছে ১৭টি মোবাইল ফোন, একটি ট্যাব এবং একটি ল্যাপটপ। বিনোদের সহকারী দুই ব্যক্তিকেও গ্রেফতার করেছে পুলিশ। তাঁদের মোটা কমিশনের বিনিময়ে কাজে লাগিয়েছিলেন বিনোদ।

এসওটির এক রাতের অভিযানে মোট সাত জনকে গ্রেফতার করা হয়েছে। আইপিএল চলাকালীন দেশের বিভিন্ন প্রান্তে এ ভাবেই বেটিংয়ের আসর বসছে। পুলিশের অনুমান, ধৃতদের জেরা করে এ বিষয়ে আরও বিশদ তথ্য পাওয়া যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ipl betting arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE