Advertisement
০৩ মে ২০২৪
IT Raid

১,৩০০ কোটি টাকার বেআইনি সম্পত্তির হদিস তিন শহরে! আয়কর দফতরের নজরে কারা?

২০ অক্টোবর এবং ২ নভেম্বর গোয়া, মুম্বই এবং বেঙ্গালুরুর একাধিক জায়গায় তল্লাশি চালানো হয়েছে। আয়কর দফতর বিবৃতিতে জানিয়েছে, অভিযুক্ত ব্যবসায়ীরা বহু বছর ধরে তাঁদের প্রকৃত আয় গোপন রেখেছেন।

১৩০০ কোটি টাকারও বেশি অবৈধ সম্পত্তির হদিস পেয়েছে আয়কর দফতরের কর্তারা।

১৩০০ কোটি টাকারও বেশি অবৈধ সম্পত্তির হদিস পেয়েছে আয়কর দফতরের কর্তারা। ছবি: প্রতীকী

শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১১:৩৭
Share: Save:

দেশের তিন শহরের ৫০টি জায়গায় তল্লাশি চালিয়েছে আয়কর দফতর। ১৩০০ কোটি টাকারও বেশি অবৈধ সম্পত্তির হদিস পেয়েছে তারা। আয়কর না দিয়েই মালিকেরা গচ্ছিত রেখেছিল সে সব সম্পত্তি। আয়কর দফতরের নজরে ছিলেন কর্নাটকের কয়েক জন রিয়েল এস্টেট ব্যবসায়ী। সেই নিয়ে তদন্তে নেমেই কোটি কোটি টাকার বেআইনি সম্পত্তির হদিস মেলে বলে সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর।

আয়কর দফতর সূত্রে জানা গিয়েছে, ২০ অক্টোবর এবং ২ নভেম্বর গোয়া, মুম্বই এবং বেঙ্গালুরুর একাধিক জায়গায় তল্লাশি চালানো হয়েছে। সেন্ট্রাল বোর্ড অব ডিরেক্ট ট্যাক্স (সিবিডিটি) বিবৃতি দিয়ে জানিয়েছে, ‘‘এখন পর্যন্ত ১০০ কোটি টাকার অবৈধ সম্পত্তির হদিস মিলেছে। ২৪ কোটি টাকার নগদ এবং সোনার গয়না উদ্ধার হয়েছে।’’

তল্লাশির সময় একাধিক নথি এবং বৈদ্যুতিন ডেটাও উদ্ধার করেছে আয়কর দফতরের কর্তারা। আয়কর দফতর বিবৃতিতে জানিয়েছে, অভিযুক্ত ব্যবসায়ীরা বহু বছর ধরে তাঁদের প্রকৃত আয় গোপন রেখেছেন। আয়কর দফতরের কাছে জমির দাম এবং অন্য খরচ বেশি দেখিয়ে লাভের পরিমাণ কম দেখিয়েছেন। তদন্তে আরও দেখা গিয়েছে, কয়েক জন রিয়েল এস্টেট ব্যবসায়ী গত কয়েক বছর ধরে তাঁদের আয়কর রিটার্নই দাখিল করেননি। এ নিয়ে আরও তদন্ত চালাচ্ছেন আয়কর দফতরের কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IT Raid money Black Money
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE