Advertisement
১৬ মে ২০২৪
Income Tax Return

আয়কর রিটার্ন জমার সময়সীমা দু’মাস বাড়িয়ে দিল কেন্দ্র, শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর

করোনা আবহে নানারকম অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে করদাতাদের। তা মাথায় রেখেই সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মে ২০২১ ২০:২৪
Share: Save:

কোভিড পরিস্থিতিতে স্বস্তিতে করদাতারা। ব্যক্তিগত আয়কর রিটার্ন জমা দেওয়ার সময়সীমা দু’মাস বা়ড়াল সেন্ট্রাল বোর্ড অব ডিরেক্ট ট্যাক্সেস (সিবিডিটি)। নতুন ঘোষণা অনুযায়ী, চলতি বছরের ৩১ জুলাই থেকে তা বাড়িয়ে করা হয়েছে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। দেশের অতিমারি পরস্থিতির বিষয়টি মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সঙ্গে অডিটের কাজের জন্যও সময়সীমা বাড়িয়ে ৩০ নভেম্বর করা হয়েছে। এর আগে শেষ তারিখ ছিল ৩১ অক্টোবর।

কেন্দ্রীয় প্রত্যক্ষ কর বোর্ড বিবৃতিতে জানিয়েছে, করোনা আবহে নানারকম অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে করদাতাদের। সেই বিষয়টি মাথায় রেখেই সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আয়কর রিটার্ন জমা দেওয়ার জন্য ৭ জুন থেকে নতুন পোর্টালও চালু করা হবে। বর্তমানে যে পোর্টালের মাধ্যমে আয়কর রিটার্ন জমা দেওয়া হয়, তা ১ জুন থেকে ৬ জুন পর্যন্ত বন্ধ থাকবে। বুধবার বিবৃতি জারি করে জানিয়েছে আয়কর দফতর। বলা হয়েছে, নতুন পোর্টালে আরও সহজে কাজ করতে পারবেন করদাতারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Income Tax Return
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE