Advertisement
০৩ মে ২০২৪
Draupadi Murmu

Presidential Election: এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদীকে সমর্থন ওয়াইএসআর কংগ্রেসের, জানালেন জগন

রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ-র প্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন করলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগনমোহন রেড্ডি। ১৮ জুলাই নির্বাচন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ১৪:০৩
Share: Save:

এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন জানালেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগনমোহন রেড্ডি। জিতলে দ্রৌপদীই প্রথম আদিবাসী মহিলা হিসেবে রাইসিনা হিলে পা রাখবেন।

এক বিবৃতিতে অন্ধ্রের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, দ্রৌপদীর প্রার্থিপদ তাঁর দলের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। কারণ তাঁর দলে সর্বদা তফসিলি জাতি, তফসিলি জনজাতি, সংখ্যালঘুদের প্রতিনিধি রয়েছে। যদিও রাষ্ট্রপতি পদে দ্রৌপদীর মনোনয়ন-পর্বে তিনি থাকতে পারবেন না বলে জানিয়েছেন। তাঁর পরিবর্তে থাকবেন রাজ্যসভার সাংসদ তথা সে দলের সংসদীয় বিষয়ক নেতা বিজয়সাই রেড্ডি ও লোকসভার সাংসদ মিধুন রেড্ডি।

আগামী ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচন। এ বার রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী শিবিরের প্রার্থী করা হয়েছে যশবন্ত সিনহাকে। ফলে এ বার যশবন্ত বনাম দ্রৌপদী লড়াই হতে চলেছে। ওড়িশার শাসক দল বিজেডি এনডিএ-তে না থাকলেও ‘ঘরের মেয়ে’কে সমর্থনের সিদ্ধান্ত নিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। টুইট করে জানান, ‘আমার মন্ত্রিসভার দুই সতীর্থ জগন্নাথ সরাকা ও টুকানি সাহু মনোনয়ন জমা দেওয়ার সময়ে উপস্থিত থাকবেন।’

দ্রৌপদীর সঙ্গে সাক্ষাতের পর টুইটারে প্রধানমন্ত্রী লেখেন, ‘দ্রৌপদী মুর্মুর রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়াকে সমাজের সর্বস্তরের মানুষ স্বাগত জানিয়েছেন।’ পরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও দেখা করেন দ্রৌপদী। শাহ বলেন, ‘‘রাষ্ট্রপতি পদে মুর্মুর নাম ঘোষণা হওয়ায় আদিবাসী সমাজ উচ্ছ্বসিত।’’ মোদী ছাড়াও মনোনয়ন জমার সময়ে জেপি নড্ডা-সহ শাহ, রাজনাথ সিংহ, গজেন্দ্র সিংহ শেখাওয়াতরা উপস্থিত থাকবেন। থাকার কথা যোগী আদিত্যনাথ-সহ বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের। উপস্থিত থাকবেন একাধিক বিজেপি সাংসদও। ঐক্যের বার্তা দিতে এনডিএ-র অন্য শীর্ষ নেতাদের উপস্থিত থাকার অনুরোধ করেছেন নড্ডা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE