Advertisement
১০ জুন ২০২৪
Supreme Court

ইডি কর্তার মেয়াদ-মামলা থেকে সরলেন বিচারপতি

২০২১ সালের ৮ সেপ্টেম্বর ইডি-র অধিকর্তা সঞ্জয় মিশ্রের মেয়াদ বৃদ্ধির বিরুদ্ধে নির্দেশ দিয়েছিল শীর্ষ আদালত। কিন্তু ২০২১ সালে তাঁর মেয়াদ আরও এক বছর বাড়ানোর জন্য অধ্যাদেশ জারি করে নরেন্দ্র মোদী সরকার।

সুপ্রিম কোর্ট।

সুপ্রিম কোর্ট। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ০৭:৩২
Share: Save:

সুপ্রিম কোর্টে ইডি-র অধিকর্তার মেয়াদ বৃদ্ধির বিরুদ্ধে আবেদনের শুনানি থেকে সরে দাঁড়ালেন বিচারপতি সঞ্জয়কিষণ কউল। বিচারপতি কউল সদস্য নন, এমন বেঞ্চে ওই মামলা তালিকাভুক্ত করতে নির্দেশ দিয়েছে বেঞ্চ।

২০২১ সালের ৮ সেপ্টেম্বর ইডি-র অধিকর্তা সঞ্জয় মিশ্রের মেয়াদ বৃদ্ধির বিরুদ্ধে নির্দেশ দিয়েছিল শীর্ষ আদালত। কিন্তু ২০২১ সালের ১৭ নভেম্বর সঞ্জয় মিশ্রের মেয়াদ আরও এক বছর বাড়ানোর জন্য অধ্যাদেশ জারি করে নরেন্দ্র মোদী সরকার। সেই অধ্যাদেশের মাধ্যমে কেন্দ্রীয় ভিজিল্যান্স কমিশন আইন সংশোধন করা হয়। পরে নয়া আইন পাশ করানো হয়।

আবেদনকারীরা শীর্ষ আদালতে জানিয়েছেন, এই নির্দেশিকা জারি করে সুপ্রিম কোর্টের নির্দেশ অমান্য করেছে মোদী সরকার। আজ শুনানির সময়ে আইনজীবী গোপাল শঙ্করনারায়ণ জানান, কেন্দ্র গত কাল সঞ্জয় মিশ্রের মেয়াদ আরও এক বছর বাড়ানোর নির্দেশ জারি করেছে। তাই এই আবেদনের দ্রুত শুনানি প্রয়োজন।

বিচারপতি কউল জানান, আইনজীবী চান এই মামলার দ্রুত শুনানি হোক। তাই তাঁর পক্ষে এই মামলা শোনা সম্ভব নয়। তাই উপযুক্ত পদক্ষেপের জন্য বিষয়টি প্রধান বিচারপতির কাছে পাঠানো হোক। মামলার আবেদনকারীদের মধ্যে রয়েছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Supreme Court Enforcement Directorate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE