Advertisement
০২ মে ২০২৪
Kabul Blast

Kabul Gurdwara attack: কাবুলের গুরুদ্বারে আইএস হামলা, শতাধিক শিখ ও হিন্দুর ই-ভিসা মঞ্জুর করল ভারত

বিশ্ব পঞ্জাবী অ্যাসোসিয়েশনের আন্তর্জাতিক সভাপতি বিক্রম সাহানি দাবি করেছেন, ভারত সরকারের তরফে ভবিষ্যতেও এমন পদক্ষেপ করা হবে।

হামলার পর কাবুলের গুরুদ্বার।

হামলার পর কাবুলের গুরুদ্বার। ছবি— পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুন ২০২২ ১৯:৫৬
Share: Save:

কাবুলের গুরুদ্বারে জঙ্গি হানার প্রেক্ষিতে অগ্রাধিকারের ভিত্তিতে শতাধিক শিখ ও হিন্দু ধর্মাবলম্বীকে ই-ভিসা দিয়েছে ভারত সরকার। শনিবার কাবুলের বাগ-ই-বালা এলাকার কার্তে পারওয়ান গুরুদ্বারে জঙ্গি হামলায় এক শিখ-সহ দু’জনের মৃত্যু হয়েছে। বিস্ফোরণে চূর্ণবিচূর্ণ হয়েছে গোটা এলাকা।

কয়েকটি আন্তর্জাতিক সংবাদসংস্থার খবর, গুরুদ্বারে হামলায় দায় নিয়েছে আইসিস। সংবাদসংস্থা এএফপি জানিয়েছে, বিজেপি মুখপাত্র নূপুর শর্মার (বর্তমানে নিলম্বিত) মন্তব্যের পাল্টা হিসেবে আইএস গুরুদ্বারে হামলা চালায়। গুরুদ্বার পাহারার দায়িত্বে থাকা তালিবান নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলি বিনিময়ের পর তিন হামলাকারীর মৃত্যু হয়।

এই হামলাকে কাপুরুষোচিত বলে অভিহিত করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঘটনার নিন্দা করে টুইট করেছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্করও। এই অবস্থায় সে দেশে বসবাসকারী শিখ ও হিন্দু নাগরিকদের ভারতে আনার জন্য ই-ভিসা মঞ্জুর করা শুরু করেছে মোদী সরকার। বিশ্ব পঞ্জাবী অ্যাসোসিয়েশনের আন্তর্জাতিক সভাপতি বিক্রম সাহানি এই খবর দিয়েছেন। ভারত সরকারের তরফে ভবিষ্যতেও এমন পদক্ষেপ করা হবে বলে তিনি দাবি করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kabul Blast ISIS-K
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE