Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Karnataka

অপারেশন থিয়েটারে প্রাক্-বিবাহ শুটিং! শখ পূরণের জন্য চাকরি খোয়াতে হল চিকিৎসককে

হবু কনে এবং স্বামী দু’জনেই চিকিৎসকের পোশাকে। দু’জনেই অস্ত্রোপচারের জন্য প্রস্তুত। বেডে শুয়েও থাকতে দেখা যাচ্ছে এক ব্যক্তিকে। চারদিকে ক্যামেরার আয়োজন এবং রকমারি আলো।

ভিডিয়োর একটি দৃশ্য।

ভিডিয়োর একটি দৃশ্য। —ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:০০
Share: Save:

হবু স্বামী পেশায় চিকিৎসক। বিয়ের আগে প্রাক্-বিবাহ শুটিংয়ের জন্যই কি বেছে নিলেন অপারেশন থিয়েটারের মতো জায়গাকে? একটি নকল অস্ত্রোপচারের ভিডিয়োর মাধ্যমে হাসপাতালের অপারেশন থিয়েটারে ‘প্রি ওয়েডিং’ শুট করেছিলেন কর্নাটকের চিকিৎসক। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভি়ডিয়োটি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই তা নজর কাড়ে কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী দীনেশ গুন্ডুরাওয়ের। চিকিৎসককে তাঁর চাকরি থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেন তিনি। ঘটনাটি বুধবার কর্নাটকের চিত্রদুর্গ জেলার একটি হাসপাতালে ঘটে।

হবু কনে এবং স্বামী দু’জনেই চিকিৎসকের পোশাকে। দু’জনেই অস্ত্রোপচারের জন্য প্রস্তুত। বেডে শুয়েও থাকতে দেখা যাচ্ছে এক ব্যক্তিকে। চারদিকে ক্যামেরার আয়োজন এবং রকমারি আলো। হঠাৎ বেড থেকে মুচকি হেসে বসে পড়লেন ব্যক্তিটি। বিয়ের আগে এমন ভাবেই ‘প্রি ওয়েডিং’ ভিডিয়ো শুট করতে চাইছিলেন ওই চিকিৎসক। শখপূরণ করতে গিয়ে চাকরিই হারিয়ে ফেললেন তিনি।

হাসপাতাল সূত্রে খবর, যে অপারেশন থিয়েটারে শুটিং করা হয়েছিল, তা সেপ্টেম্বর মাস থেকে বন্ধ অবস্থায় পড়ে রয়েছে। ঘর সারাইয়ের কাজ চলছিল ওই ঘরে। এমনকি বছরের শুরুতেই ওই তরুণকে মেডিক্যাল অফিসার পদে হাসপাতালে নিযুক্ত করা হয়।

কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী নিজের এক্স হ্যান্ডলের (পূর্বতন টুইটার) পোস্টে লেখেন, ‘‘চিকিৎসকদের কাছ থেকে এই ধরনের ব্যবহার আশা করা যায় না। রোগীদের স্বাস্থ্য পরিষেবা দেওয়ার জন্য হাসপাতাল তৈরি করা হয়েছে। চিকিৎসকদের ব্যক্তিগত কাজে ব্যবহার করার জন্য নয়।’’ এই ঘটনায় অসন্তোষ প্রকাশ করে তিনি লেখেন, ‘‘সকল চিকিৎসক এবং হাসপাতালের কর্মীকে সচেতন করা হচ্ছে। সকলেই যেন নিজেদের দায়িত্ব সঠিক ভাবে পালন করেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karnataka doctor Pre Wedding
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE