Advertisement
০৬ মে ২০২৪
Threat call

পাক অ্যাকাউন্টে টাকা পাঠান! কর্নাটক হাই কোর্টের বিচারপতিদের খুনের হুমকি দিয়ে ফোন

পুলিশের কাছে করা অভিযোগ থেকে জানা গিয়েছে, ১২ জুলাই সন্ধ্যা ৭টার সময় একটি আন্তর্জাতিক ফোন আসে মুরলীধরের মোবাইলে। হোয়াটস‌্অ্যাপে বার্তাও পাঠানো হয়।

representational image of threat

ছবি: প্রতিনিধিত্বমূলক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ২১:৩৭
Share: Save:

পাকিস্তানের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৫০ লক্ষ টাকা পাঠাতে হবে। না পাঠালে কর্নাটক হাই কোর্টের জনসংযোগ আধিকারিক (পিআরও) এবং ছয় বিচারপতিকে খুন করা হবে! ফোন এবং হোয়াটস্অ্যাপ মেসেজে এমন হুমকিই দেওয়া হয়েছে ওই জনসংযোগ আধিকারিককে। এই মর্মে থানায় অভিযোগ দায়ের করেছেন জনসংযোগ আধিকারিক মুরলীধর। তাঁর অভিযোগের উপর ভিত্তি করে এফআইআর দায়ের করেছে কর্নাটক পুলিশ।

পুলিশের কাছে করা অভিযোগ থেকে জানা গিয়েছে, ১২ জুলাই সন্ধ্যা ৭টার সময় একটি আন্তর্জাতিক ফোন আসে মুরলীধরের মোবাইলে। হোয়াটস‌্অ্যাপে বার্তাও পাঠানো হয়। হিন্দি, উর্দু, ইংরেজিতে ওই মেসেজগুলি লেখা ছিল। তাতে বলা হয়, কর্নাটক হাই কোর্টের বিচারপতি মহম্মদ নওয়াজ, বিচারপতি এইচিটি নরেন্দ্র প্রসাদ, বিচারপতি অশোক নিজাগান্নানাভার, বিচারপতি এইচপি সন্দেশ, বিচারপতি কে নটরাজন, বিচারপতি বীরপ্পাকে খুন করা হবে। হুমকির পাশাপাশি ৫০ লক্ষ টাকাও দাবি করেন অভিযুক্ত।

মেসেজে জানানো হয়, ‘এবিএল অ্যালায়েড ব্যাঙ্ক লিমিটেড’-এর একটি অ্যাকাউন্টে ওই টাকা পাঠাতে হবে। না পাঠালে বিচারপতিদের খুন করবে ‘দুবাই গ্যাং’। এর পর কয়েক জনের মোবাইল নম্বরও মেসেজ করে পাঠানো হয়। জানানো হয়, ‘‘এই ভারতীয়েরা আমাদের নিজেদের শুটার।’’ এর পরেই ১৪ জুলাই থানায় অভিযোগ দায়ের করেন মুরলীধর। ভারতীয় দণ্ডবিধি এবং তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Threat call High Court Karnataka Justice
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE