Advertisement
১৮ মে ২০২৪
kerala

Kerala: আইনজীবী সেজে দু’বছর আদালতে কাজ! অভিযোগ উঠতেই পলাতক মহিলা

বেশ কিছু মামলাও লড়েছেন। শুধু তাই নয়, বার অ্যাসোসিয়েশনের ভোটেও জেতেন। লাইব্রেরিয়ান হিসেবে তাঁকে নির্বাচিতও করা হয়। 

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৪ জুলাই ২০২১ ১৭:৪৮
Share: Save:

আইনের চোখেই ধুলো দিলেন এক মহিলা ‘আইনজীবী’! কেরলের আলাপ্পুঝার ঘটনা।
গত দু’বছর ধরে আলাপ্পুঝার আদালতে আইনজীবী সেজে কাজ করছিলেন ওই মহিলা। বেশ কিছু মামলাও লড়েছেন। শুধু তাই নয়, বার অ্যাসোসিয়েশনের ভোটেও জেতেন। লাইব্রেরিয়ান হিসেবে তাঁকে নির্বাচিতও করা হয়।

‘লাইভ ল’-এর রিপোর্ট অনুযায়ী ওই মহিলা কোনও ভাবে বার অ্যাসোসিয়েশনকে বোঝাতে সক্ষম হয়েছিলেন যে, তিনি জুনিয়র অ্যাডভোকেট হিসেবে আলাপ্পুঝার এক নামজাদা আইনজীবীর অধীনে কাজ করেছেন। তার পর ২০১৯-এ বার কাউন্সিলে নিজের নাম নথিভুক্ত করেন। এর পর আলাপ্পুঝা বার অ্যাসোসিয়েশনের সদস্য হওয়ার জন্য আবেদনপত্রও জমা দেন।

দু’বছর ধরে ওই মহিলা আইনজীবী সেজে কাজ করে গেলেন, অথচ কেউ টেরই পেল না! এ মাসেই বার অ্যাসোসিয়েশনের কাছে বেনামে একটি চিঠি যায়। সেখানে অভিযোগ করা হয়, আইনের কোনও ডিগ্রি ছাড়াই এক মহিলা গত দু’বছর ধরে কাজ করে যাচ্ছেন। বিষয়টি নিয়ে এর পরই তদন্তে নামে অ্যাসোসিয়েশন। অভিযুক্তকে চিহ্নিত করে বিষয়টি জেলার প্রধান বিচারককে জানানো হয়। একই সঙ্গে একটি অভিযোগ দায়ের করে তারা। তত ক্ষণে বিষয়টি টের পেয়ে গিয়েছিলেন অভিযুক্ত মহিলা। বিপদ আঁচ করেই গা ঢাকা দেন তিনি।

মহিলার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে। তাঁর খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। কী ভাবে এই ঘটনা ঘটল, কোথায় গাফিলতি ছিল, তা খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kerala Court cheating Alappuzha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE