Advertisement
০২ মে ২০২৪
Jammu and Kashmir

কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর হাতে গ্রেফতার লস্কর সহযোগী, বাজেয়াপ্ত বহু আগ্নেয়াস্ত্র

মঙ্গলবার জম্মু ও কাশ্মীরের বারামুলা জেলার আশকারা এলাকায় নাকা চেকিংয়ের সময় পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর হাতে ধরা পড়েন লস্কর সহযোগী। লস্কর-ই-তইবার সঙ্গে যুক্ত এই সহযোগীর নাম মুদাসির আহমেদ ভাট।

জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনী।

জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনী। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১০:১৪
Share: Save:

জম্মু ও কাশ্মীরে পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর হাতে গ্রেফতার এক লস্কর জঙ্গি। বুধবার সে কথা জানিয়েছে জম্মু ও কাশ্মীর পুলিশ। মঙ্গলবার জম্মু ও কাশ্মীরের বারামুলা জেলার আশকারা এলাকায় নাকা চেকিংয়ের সময় পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর হাতে ধরা পড়েন লস্কর সহযোগী। লস্কর-ই-তইবার সঙ্গে যুক্ত এই সহযোগীর নাম মুদাসির আহমেদ ভাট। পুলিশ সূত্রে খবর, আশকারা এলাকার বাসিন্দা তিনি। গ্রেফতারির পর তাঁর কাছ থেকে দু’টি হ্যান্ড গ্রেনেড, ৪০ হাজার টাকা-সহ প্রচুর আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

পুলিশ আধিকারিক জানিয়েছেন, নাকা চেকিংয়ের সময় এক ব্যক্তির আচরণ দেখে পুলিশের সন্দেহ জাগে। নাকা চেকপয়েন্টের দিকে ধীর পায়ে হেঁটে যাচ্ছিলেন তিনি। চেকপয়েন্টে পুলিশের উপস্থিতি দেখে সেখান থেকে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন ওই ব্যক্তি। সন্দেহ জাগলে তাঁকে ধরতে ছুট লাগায় পুলিশ।

নিরাপত্তা বাহিনীর কর্মীরাও সেখানে উপস্থিত ছিলেন। পরিস্থিতি দেখে তাঁরাও পুলিশের সঙ্গে যোগ দেন। শেষ পর্যন্ত ধরা পড়েন ব্যক্তিটি। আগ্নেয়াস্ত্র-সহ তাঁর কাছ থেকে চল্লিশ হাজার টাকা উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদ করে জানা যায়, লস্কর-ই-তইবার সঙ্গে তাঁর যোগসূত্র রয়েছে। বারামুলা থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Lashkar-e-Taiba police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE