Advertisement
০২ মে ২০২৪
ABG Shipyard

ABG Shipyard: দেশের বৃহত্তম ব্যাঙ্ক জালিয়াতির পাণ্ডাদের ধরতে লুকআউট নোটিস সিবিআইয়ের

সূত্রের খবর, ঋণের প্রায় ২৩ হাজার কোটি টাকা অন্তত ৯৮টি সংস্থায় সরিয়ে বিপুল আর্থিক তছরুপ চালিয়েছে এবিজি শিপইয়ার্ড নামে গুজরাতের সংস্থাটি। মূলত জাহাজ নির্মাণ ও মেরামতির কাজ করলেও, বন্দর থেকে মাল খালাসের প্রক্রিয়ার সঙ্গেও যুক্ত এবিজি।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২২ ০৯:২২
Share: Save:

দেশের ইতিহাসে বৃহত্তম ব্যাঙ্ক জালিয়াতি কাণ্ডে মুখ্য অভিযুক্তদের বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করল সিবিআই। জাহাজ নির্মাণ সংস্থা এবিজি শিপইয়ার্ডের কর্ণধার ও উচ্চপদস্থ আধিকারিকরা দেশের কোনও বিমানবন্দর দিয়ে যাতে বিদেশে পালাতে না পারেন, বা কোনও ভাবে দেশের সীমান্ত অতিক্রম করতে না পারেন তা নিশ্চিত করতেই এই পদক্ষেপ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবিজি-র বিরুদ্ধে প্রায় ২৩ হাজার কোটি টাকার ঋণখেলাপি মামলার তদন্ত করছে সিবিআই। এই মামলায় মুখ্য অভিযুক্ত সংস্থার ডিরেক্টর ঋষি অগ্রবাল, শান্থনম মুথুস্বামী এবং অশ্বিনী কুমার।

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই), আইসিআইসিআই-সহ অন্তত ২৮টি ব্যাঙ্কের মোট ২২ হাজার ৮৪২ কোটি টাকা ঋণখেলাপিতে অভিযুক্ত জাহাজ নির্মাণ ও মেরামতি সংস্থা এবিজি শিপইয়ার্ড। সূত্রের খবর, ঋণের টাকা অন্তত ৯৮টি সংস্থায় সরিয়ে বিপুল আর্থিক তছরুপ করেছে সংস্থাটি।

এই প্রেক্ষিতে এ বার সংস্থার ডিরেক্টর ও উচ্চপদস্থ আধিকারিকদের বিরুদ্ধে জারি হয়েছে লুকআউট নোটিস। কিন্তু প্রশ্ন উঠছে, ইতিমধ্যেই তাঁরা ভারত ছাড়েননি তো?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ABG Shipyard CBI bank fraud SBI ICICI Bank
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE