Advertisement
০৪ মে ২০২৪
Crime

বিবস্ত্র করে উল্টো ঝুলিয়ে গরম রডের ছ্যাঁকা ২১ শিশুকে! অভিযুক্ত মধ্যপ্রদেশের অনাথ আশ্রম

ইনদওরের ওই অনাথ আশ্রমে আচমকা পরিদর্শনে গিয়েছিল শিশুকল্যাণ কমিটির একটি দল। তখনই বিষয়টি প্রকাশ্যে আসে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ১৬:২১
Share: Save:

বিবস্ত্র করার পর উল্টো করে ঝুলিয়ে ২১ শিশুকে শাস্তি দেওয়ার অভিযোগ উঠল মধ্যপ্রদেশের এক অনাথ আশ্রমের বিরুদ্ধে। ইনদওরের ওই অনাথ আশ্রমে আচমকা পরিদর্শনে গিয়েছিল শিশুকল্যাণ কমিটির একটি দল। তখনই বিষয়টি প্রকাশ্যে আসে। আর এই ঘটনায় হুলস্থুল পড়ে গিয়েছে। অনাথ আশ্রমের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের দাবি জোরালো হচ্ছে।

পুলিশের কাছে আক্রান্ত শিশুদের অভিযোগ, সামান্য ভুলের শাস্তি দেওয়া হয়েছে তাদের। শুধু বিবস্ত্র করে উল্টে ঝুলিয়ে দেওয়াই নয়, তাদের শরীরের বিভিন্ন অংশ লোহার গরম রড দিয়ে ছ্যাঁকাও দেওয়া হয়েছে বলে অভিযোগ। সেই ঘটনার ভিডিয়োও করেন আশ্রমের কর্মীরা। আশ্রমের পাঁচ কর্মীর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

আক্রান্ত শিশুরা পুলিশের কাছে আরও দাবি করেছে, শুকনো লঙ্কা জ্বালিয়ে তার ধোঁয়া নিতে বাধ্য করা হয়েছে তাদের। শুধু তাই নয়, এক শিশু প্যান্ট নোংরা করে ফেলায় তাকে একটি ঘরের মধ্যে আটকে রেখে দু’তিন দিন ধরে না খাইয়ে রাখা হয়েছিল। তদন্তকারী এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, যে আশ্রমে এই ঘটনা ঘটেছে সেটি জুভেনাইল জাস্টিস অ্যাক্টের আওতায় নথিভুক্ত নয়। যে ট্রাস্ট ওই আশ্রম চালায় তাদের আরও আশ্রম রয়েছে বেঙ্গালুরু, সুরাত, জোধপুর এবং কলকাতায়। আশ্রমের বিরুদ্ধে অভিযোগ দায়ের হওয়ার পরই সেটিকে সিল করে দিয়েছে পুলিশ। শিশুদের উদ্ধার করে সরকারি হোমে পাঠানো হয়েছে বলে ইনদওরের অতিরিক্ত পুলিশ কমিশনার অমরেন্দ্র সিংহ জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Madhya Pradesh Orphanage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE