Advertisement
১৯ মে ২০২৪
Madhya Pradesh

Bizarre: অত্যাচারে অতিষ্ঠ! ৮০০ রাস্তার গরুকে পুরসভার মাঠে রেখে এলেন এলাকাবাসী

মধ্যপ্রদেশের আকোড়া শহরের স্থানীয় বাসিন্দা এবং কৃষকদের অভিযোগ, গবাদি পশুরা তাঁদের ফসলের ক্ষতি করছিল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২২ ১০:৫১
Share: Save:

গবাদি পশুদের ‘অত্যাচারে’ তাঁরা না কি অতিষ্ঠ! যেখানে সেখানে তেড়ে আসে। নষ্ট করে ফসল। কিন্তু তাদের গোয়ালে রাখার কোনও ব্যবস্থা নিচ্ছে না পুরসভা। প্রতিবাদে ৭০০-৮০০ গবাদি পশুকে ধরে পুরসভা চত্বরেই রেখে এলেন এলাকাবাসী। সোমবার মধ্যপ্রদেশের ভিন্দ জেলার একটি শহরে ঘটেছে এই ঘটনা।

মধ্যপ্রদেশের আকোড়া শহরের স্থানীয় বাসিন্দা এবং কৃষকদের অভিযোগ, গবাদি পশুরা তাঁদের ফসলের ক্ষতি করছিল। বার বার বলা সত্ত্বেও সেই গবাদি পশুদের গোশালায় রাখার ব্যবস্থা করা হয়নি। তার প্রতিবাদেই এই কাজ করেছেন বলে জানিয়েছেন তাঁরা।

অন্যদিকে, পুরসভার প্রধান রামভান সিংহ মঙ্গলবার জানিয়েছেন, এলাকাবাসীরা প্রায় ৮০০ গবাদি পশু ধরে এনে পুরসভার মাঠে রেখে গিয়েছেন। তার পর থেকেই সেখানেই রয়েছে ওই গরুরা। ২০ কুইন্টাল খাবার ইতিমধ্যেই দেওয়া হয়েছে ছেড়ে-যাওয়া গবাদি পশুদের। গোশালার ব্যাপারে রামভান জানিয়েছেন, একটি গোশালা ইতিমধ্যেই তৈরি করা হয়েছে। কিন্তু সেটি এখনও হাতে পায়নি পুরসভা। বিষয়টি সমাধানের জন্য বুধবার একটি বৈঠক ডেকেছেন সেখানকার জেলাশাসক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh Cattle Municipality
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE