Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Social Media

আওরঙ্গজ়েবের প্রশংসা করে ভিডিয়োবার্তা পোস্ট! মহারাষ্ট্রের কিশোরের বিরুদ্ধে এফআইআর

মহারাষ্ট্রের বীড জেলার এক কিশোর আওরঙ্গজ়েবের প্রশংসা করে পোস্ট করেন। স্থানীয় বাসিন্দারা ওই পোস্টটি শেয়ার করতে শুরু করেন। এর পর কিশোরের বিরুদ্ধে এফআইআর করে পুলিশ।

Representational Image of social media

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ১৯:০৭
Share: Save:

মুঘল সম্রাট আওরঙ্গজ়েব সম্পর্কে প্রশংসাসূচক একটি ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করায় মহারাষ্ট্রের এক কিশোরের বিরুদ্ধে এফআইআর করল পুলিশ। যদিও সমাজমাধ্যম থেকে ওই পোস্টটি সরিয়ে ফেলেছে সে। পোস্টটি ঘিরে উত্তেজনা ছড়ানোর আশঙ্কায় এই পদক্ষেপ বলে শনিবার দাবি করেছে পুলিশ।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার সমাজমাধ্যমে ওই ভিডিয়োটি পোস্ট করেছিল বীড জেলার এক ১৪ বছরের কিশোর। পুলিশ সূত্রে খবর, স্থানীয় বাসিন্দারা ওই পোস্টটি শেয়ার করতে শুরু করলে বিষয়টি নজরে পড়ে প্রশাসনের। ওই পোস্টের বিরোধিতা করে কয়েকটি দক্ষিণপন্থী সংগঠন শুক্রবার জেলায় বন্‌ধ ডাকে বলে দাবি। তত ক্ষণে ওই পোস্টটি সরিয়ে দিয়ে সমাজমাধ্যমে ক্ষমাপ্রার্থনা করে ওই কিশোর জানায়, কারও ভাবাবেগে আঘাত দেওয়ার উদ্দেশ্যে এ কাজ করেনি সে। তবে বীড জেলার অশ্তি থানার পুলিশ শুক্রবার ওই কিশোরের বিরুদ্ধে এফআইআর করেছে। যদিও এই মুহূর্তে সে বাড়িতে না থাকায় এ বিষয়ে তার আত্মীয়-পরিজনের সঙ্গে যোগাযোগ করেছে পুলিশ।

ওই পোস্ট ঘিরে স্থানীয় এলাকায় উত্তেজনা ছড়িয়েছিল বৃহস্পতিবার, দাবি করে পুলিশ। যদিও পুলিশ জানিয়েছে, শুক্রবার বন্‌ধের সময় জেলায় কোনও অশান্তি হয়নি। সংবাদমাধ্যমের কাছে এক পুলিশকর্তা বলেন, ‘‘বাড়ি ফিরে এলে কিশোরকে আটক করা হবে। তার পর শিশুকল্যাণ কমিটির কাছে তাকে হাজির করিয়ে হোমে পাঠানো হবে।’’ বীড জেলার পুলিশ সুপার নন্দকুমার ঠাকুর শনিবার ‘টাইমস অফ ইন্ডিয়া’কে বলেন, ‘‘সমাজমাধ্যমে একটি পোস্ট করায় এক কিশোরের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। যদিও ওই পোস্টটি পরে সরিয়ে দিয়েছে সে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Social Media Aurangzeb Communal harmony
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE