Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Uttarakhand River

নিজস্বী তুলতে গিয়ে মন্দাকিনীতে, উত্তাল স্রোতে এক খণ্ড পাথর আঁকড়ে যুবক! কী ভাবে উদ্ধার?

কেদারনাথের উদ্দেশে পাড়ি দিয়েছিলেন ওই যুবক। পথে পাহাড়ের ধার ঘেঁষে দাড়িয়ে নিজস্বী তুলছিলেন। হঠাৎ পা ফস্কে নীচে পড়ে যান তিনি।

Man falls into Mandakini river rescued later.

খরস্রোতা মন্দাকিনীর জলে যুবক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
দেহরাদূন (উত্তরাখণ্ড) শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৩৫
Share: Save:

নিজস্বী তুলতে গিয়ে খরস্রোতা মন্দাকিনীর জলে পড়ে গেলেন যুবক। কোনও রকমে এক খণ্ড পাথর আঁকড়ে ঝুলছিলেন তিনি। দীর্ঘ চেষ্টার পর তাঁকে উদ্ধার করেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

উত্তরাখণ্ডের কেদারনাথের উদ্দেশে পাড়ি দিয়েছিলেন ওই যুবক। পথে পাহাড়ের ধার ঘেঁষে দাড়িয়ে নিজস্বী তুলছিলেন। হঠাৎ পা ফস্কে নীচে পড়ে যান। মন্দাকিনীর উত্তাল স্রোতের মাঝে কোনও রকমে একটি পাথর আঁকড়ে টিকে ছিলেন তিনি।

এই ঘটনার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা গিয়েছে, চার দিক থেকে প্রবল বেগে ছুটছে জল। সর্বগ্রাসী সেই স্রোতের মাঝে আটকে থাকা পাথরে ঝুলছেন যুবক। তাঁকে বাঁচাতে এগোচ্ছেন উদ্ধারকারীরা।

নদীর উপরেই অন্য পাথরের উপর দাঁড়িয়ে যুবকের দিকে দড়ি ছুড়ে দেন উদ্ধারকারীরা। তার সাহায্যেই দীর্ঘ ক্ষণের চেষ্টায় যুবককে উদ্ধার করা গিয়েছে। ভিডিয়ো দেখে মনে হচ্ছিল, কোনও ভাবে হাত একটু পিছলে গেলেই যুবককে গিলে নেবে মন্দাকিনী। উত্তরাখণ্ডের বিপর্যয় মোকাবিলা বাহিনী যুবককে উদ্ধার করে। ভাইরাল ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

যুবকের গুরুতর কোনও চোট লাগেনি বলেই খবর। তাঁকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়। তবে নদীর মাঝে দাঁড়িয়ে প্রাণভয়ে আর্তনাদ করতে শোনা যাচ্ছিল যুবককে। সমাজমাধ্যমে ভিডিয়ো দেখে অনেকেই বলছেন, যুবক নতুন জীবন লাভ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mandakini Uttarakhand River selfie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE