Advertisement
০৫ মে ২০২৪
Kanpur

এক্সপ্রেস ট্রেনের ছাদে শুয়ে দিল্লি থেকে কানপুর! নজরে পড়তেই যুবককে নামিয়ে গ্রেফতার করল রেলপুলিশ

রেল পুলিশ সূত্রে খবর, যুবকের নাম দিলীপ। তিনি উত্তরপ্রদেশের ফতেহপুরের ফিরোজ়পুর গ্রামের বাসিন্দা। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছিল, টিকিট না কাটায় এ ভাবেই যুবক ট্রেনে সফর করেছেন।

ট্রেনের কামরার ছাদে শুয়ে যুবক। ছবি: এক্স।

ট্রেনের কামরার ছাদে শুয়ে যুবক। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ১৫:১৪
Share: Save:

এক্সপ্রেস ট্রেনের ছাদে শুয়ে দিল্লি থেকে কানপুরে পৌঁছলেন এক যুবক। যাত্রীদের নজরে পড়তেই তাঁরা রেলপুলিশে খবর দেন। কানপুরে ট্রেন থামতেই যুবককে ট্রেনের ছাদ থেকে নেমে আসার জন্য বলা হয়। কিন্তু যুবক সেই কথায় কান না দিয়ে বরং আরও টানটান হয়ে শুয়ে পড়েন।

যুবকের এই কাণ্ড দেখে কানপুর স্টেশনে হুলস্থুল পড়ে যায়। মাথার উপর ১১ হাজার ভোল্টের বৈদ্যুতিক তার। একটু এ দিক-ও দিক হলেই মৃত্যু নিশ্চিত। তাই যুবক যাতে বিদ্যুৎস্পৃষ্ট না হন, তড়িঘড়ি ওই হাই ভোল্টের তারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। তার পর যুবককে জোর করে নামিয়ে আনা হয়।

রেল পুলিশ সূত্রে খবর, যুবকের নাম দিলীপ। তিনি উত্তরপ্রদেশের ফতেহপুরের ফিরোজ়পুর গ্রামের বাসিন্দা। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছিল, টিকিট না কাটায় এ ভাবেই যুবক ট্রেনে সফর করেছেন। কিন্তু তাঁকে যখন জিজ্ঞাসা করা হয়, কেন তিনি নিজের জীবনের ঝুঁকি নিয়ে এ ভাবে যাচ্ছিলেন, সেই প্রশ্নের কোনও সঠিক উত্তর দিতে পারেননি তিনি। যুবকের কোনও মানসিক সমস্যা আছে কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

কানপুর স্টেশনের নিরাপত্তার দায়িত্বে থাকা রেলসুরক্ষা আধিকারিক বিপি সিংহ জানিয়েছেন, হামসফর এক্সপ্রেসের একটি কামরার ছাদে শুয়ে দিল্লি থেকে কানপুরে আসেন যুবক। ট্রেনের ছাদ থেকে ৫ ফুট উঁচুতে রয়েছে ১১ হাজার ভোল্টের বৈদ্যুতিক তার। ট্রেন ছুটছিল ঘণ্টায় ১০০ কিলোমিটার গতিতে। এই পরিস্থিতিতে যুবকের যে কোনও মুহূর্তে প্রাণহানি হতে পারত। শুধু তাই-ই নয়, ট্রেন চলার সময় ওভারহেড তার যদি কোনও ভাবে ক্ষতিগ্রস্ত হত, তা হলে ট্রেনও দুর্ঘটনার মুখে পড়তে পারত। যুবককে গ্রেফতার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kanpur train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE