Advertisement
০৯ মে ২০২৪
cow

লখনউয়ে ‘অর্গানিক’ রেস্তরাঁ উদ্বোধনে ‘প্রধান অতিথি’ গরু!

সংবাদ সংস্থা এএনআইকে রেস্তরাঁর মালিক শৈলেন্দ্র বলেন, “আমাদের কৃষি এবং অর্থনীতি গরুদের উপরই নির্ভরশীল। তাই গোমাতাকে দিয়েই আমাদের রেস্তরাঁ উদ্বোধন করালাম।”

Cow made guest of honour

গরু এনে রেস্তরাঁ উদ্বোধন লখনউয়ে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১৭:১২
Share: Save:

সাধারণত কোনও নতুন দোকান বা রেস্তরাঁ খুললে তার উদ্বোধনের জন্য প্রধান অতিথি হিসাবে খ্যাতনামী কাউকে নিয়ে আসা হয়। নিদেনপক্ষে পাড়া বা এলাকার সম্মাননীয় ব্যক্তিকে দিয়ে ফিতে কাটানো বা উদ্বোধনের পর্ব সারা হয়। তবে এ সবের ধার ধারেনি উত্তরপ্রদেশের এক রেস্তরাঁ। কোনও মান্যগণ্য ব্যক্তি বা কোনও তারকাকে নিয়ে এসে উদ্বোধন করানো হয়নি। প্রধান অতিথি হিসাবে নিয়ে আসা হল একটি গরুকে। পুজো দেওয়া হল। তার পর দোকান উদ্বোধনও হল।

ঘটনাচক্রে, রেস্তরাঁটি লখউয়ের প্রাক্তন ডেপুটি পুলিশ সুপার শৈলেন্দ্র সিংহের। তাঁর দাবি, রেস্তরাঁয় যে সব খাবার পাওয়া যাবে সবই ‘অর্গানিক’। এই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি গুরুকে সাজিয়ে রেস্তরাঁয় নিয়ে আসা হয়েছে। শঙ্খ বাজিয়ে ‘প্রধান অতিথি’কে বরণ করা হয়। তার পর তাকে নিজে হাতে খাওয়ান রেস্তরাঁর মালিক। ‘প্রধান অতিথি’কে আলিঙ্গনও করতে দেখা যায় কয়েক জনকে।

সংবাদ সংস্থা এএনআইকে রেস্তরাঁর মালিক শৈলেন্দ্র বলেন, “আমাদের কৃষি এবং অর্থনীতি গরুদের উপরই নির্ভরশীল। তাই গোমাতাকে দিয়েই আমাদের রেস্তরাঁ উদ্বোধন করালাম। এর মধ্য দিয়েই জনসাধারণের কাছে বার্তা পৌঁছে দিতে চাই স্বাস্থ্যকর খাদ্যই মূল লক্ষ্য হওয়া উচিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cow Restaurant Inauguration
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE