Advertisement
০১ মে ২০২৪
Helmet

হেলমেট পরার পরেও বাইক আরোহীকে আটকাল পুলিশ, দিল নতুন হেলমেটও! কেন?

বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ঘটনাটি পঞ্জাবের লুধিয়ানার টেকনিক্যাল সিটির। এমনও দাবি করা হয়েছে, ভিডিয়োতে যে পুলিশ আধিকারিককে দেখা যাচ্ছে, তিনি এএসআই অশোক চৌহান।

Helmet wearing by biker

বাইকচালকের হেলমেট বাঁধার কায়দা দেখে স্তম্ভিত হয়ে গিয়েছিলেন ট্র্যাফিক পুলিশ আধিকারিকও। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ১৪:৫৫
Share: Save:

পুলিশ এবং প্রশাসন বার বারই হেলমেট পরে বাইক চালানোর বার্তা দিয়ে থাকে। কিন্তু তার পরেও দেখা যায়, অনেকে ট্র্যাফিকের সেই নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে অনায়াসে যাতায়াত করছেন। অনেক বাইক আরোহীর হেলমেট সঙ্গে থাকা সত্ত্বেও সেটি মাথায় না পরে হয় হাতে, না হয় বাইকে ঝুলিয়ে রাখেন। এমন দৃশ্যও আকছার দেখা যায়।

আবার এমন অনেকেই আছেন, যাঁরা হেলমে়ট ছাড়া বাইক চালান না। হেলমেট যদি কোনও ভাবে ক্ষতিগ্রস্তও হয়, তা পরেই রাস্তায় বার হন। তেমনই একটি ভিডিয়ো সম্প্রতি প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক বাইক আরোহীকে দাঁড় করিয়েছেন ট্র্যাফিক পুলিশের কর্তব্যরত আধিকারিক। ওই বাইক আরোহী হেলমেট পরেও ছিলেন। কিন্তু তার পরেও কেন তাঁকে দাঁড় করাল পুলিশ? এর পরই দেখা গেল, ওই ব্যক্তি হেলমেট পরেছেন ঠিকই, কিন্তু সেটির স্ট্র্যাপ ছেঁড়া।

কিন্তু ওই যে, ট্র্যাফিক নিয়ম ভঙ্গ করলে চলবে না! তাই এই বাইক আরোহীও হেলমেটের স্ট্র্যাপ ছিঁড়ে যাওয়ার পরেও হেলমেট পরেছিলেন। মাথা থেকে যাতে সেটি খুলে না পড়ে যায়, তার জন্য দারুণ এক কৌশলও বার করেছেন তিনি। স্ট্র্যাপ হিসাবে প্লাস্টিকের একটি দড়ি হেলমেটের সঙ্গে লাগিয়ে নিয়েছিলেন। সেটি নজরে পড়েছিল ট্র্যাফিক পুলিশের। সঙ্গে সঙ্গে তাঁকে দাঁড় করান। তার পর তাঁকে একটি নতুন হেলমেটও পরিয়ে দেন।

বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ঘটনাটি পঞ্জাবের লুধিয়ানার টেকনিক্যাল সিটির। এমনও দাবি করা হয়েছে, ভিডিয়োতে যে পুলিশ আধিকারিককে দেখা যাচ্ছে, তিনি এএসআই অশোক চৌহান। বাইক আরোহীর এমন কৌশলে তিনিও অভিভূত হয়ে গিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Helmet Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE