Advertisement
০২ মে ২০২৪
Manish Sisodia

অনুমতি দিয়েছিল আদালত, ছ’ঘণ্টার জন্য অসুস্থ স্ত্রীকে দেখতে বাড়ি গেলেন ধৃত আপ নেতা সিসৌদিয়া

আদালত জানিয়েছিল, শনিবার ৬ ঘণ্টার জন্য তিহাড় জেলের বাইরে থাকতে পারবেন সিসৌদিয়া। এই সময়ের মধ্যে জেলবন্দি আপ নেতা সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে পারবেন না।

Manish Sisodia reaches home from Tihar jail to meet his ailing wife

ছ’ঘণ্টার জন্য বাড়ি ফিরলেন মণীশ সিসৌদিয়া। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২৩ ১৪:২৫
Share: Save:

অসুস্থ স্ত্রীকে দেখতে যাওয়ার জন্য আদালতের কাছে আর্জি জানিয়েছিলেন দিল্লির আবগারি দুর্নীতিতে ধৃত আপ নেতা মণীশ সিসৌদিয়া। দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর আবেদন মঞ্জুর করেছিল দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। তবে বেঁধে দিয়েছিল কিছু শর্তও। সেই সব মেনেই রবিবার সকাল ১০টা নাগাদ নিজের বাড়িতে পৌঁছলেন সিসৌদিয়া।

আদালত জানিয়েছিল, শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত মোট ৬ ঘণ্টার জন্য তিহাড় জেলের বাইরে থাকতে পারবেন সিসৌদিয়া। এই সময়ের মধ্যে জেলবন্দি আপ নেতা সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে পারবেন না বলেও জানিয়ে দেয় আদালত। এর পাশাপাশি আদালত নির্দেশ দেয় যে, কোনও রাজনৈতিক কর্মসূচিতেও অংশ নিতে পারবেন না সিসৌদিয়া।

আদালতের যাবতীয় নির্দেশ এবং শর্ত মেনেই সকাল ১০টা নাগাদ পুলিশ ভ্যানে দিল্লির মথুরা রোডের বাড়িতে পৌঁছন সিসৌদিয়া। এর আগেরবার স্ত্রীর সঙ্গে তাঁর দেখা না হলেও শনিবার দেখা হয়েছে। বাড়ির বাইরে স্ত্রীর সঙ্গে তাঁর আলিঙ্গনাবদ্ধ ছবি পোস্ট করেন স্বয়ং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজিওয়াল। তিনি লেখেন, ‘‘এই ছবি অত্যন্ত বেদনাদায়ক। যে মানুষটি দেশের দরিদ্র শিশুদের আশা জুগিয়েছেন, তাঁর সঙ্গে কি এই অবিচার হওয়া উচিত?’’

এর আগে গত জুন মাসেও এক বার দিল্লি হাই কোর্টের অনুমতি নিয়ে অসুস্থ স্ত্রীকে দেখতে গিয়েছিলেন সিসৌদিয়া। কিন্তু সে বার বাড়িতে গিয়েও স্ত্রীর সঙ্গে দেখা হয়নি সিসৌদিয়ার। এ বার হল।

দিল্লির আবগারি দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে গত ফেব্রুয়ারি মাসে সিবিআই গ্রেফতার করে দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী সিসৌদিয়াকে। গ্রেফতার হওয়ার পর মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেন তিনি। প্রসঙ্গত, এই মামলায় কিছু দিন আগেই সিসৌদিয়ার জামিনের আর্জি খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manish Sisodia Delhi liquor policy case AAP Bail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE