Advertisement
০৭ মে ২০২৪
Explosion

তামিলনাড়ুতে বাজি কারখানায় বিস্ফোরণ, ভেঙে পড়ল কারখানার একাংশ, ঝলসে মৃত আট, আহত বহু

পুলিশ জানিয়েছে, বিস্ফোরণে ঘটনাস্থলে আট জনের মৃত্যু হয়েছে। তাঁদের দেহ উদ্ধার করা হয়েছে। ১২ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

explosion

বিস্ফোরণের পর বাজি কারখানার একাংশ ভেঙে পড়ছে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ১৪:০৩
Share: Save:

তামিলনাড়ুর বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হল আট জনের। আহত হয়েছেন বেশ কয়েক জন। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে কৃষ্ণাগিরিতে।

পুলিশ সূত্রে খবর, বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে, কারখানার একাংশ ভেঙে পড়ে। শুধু তাই-ই নয়, বিস্ফোরণের অভিঘাতে কারখানালাগোয়া একটি হোটেলও ভেঙে পড়েছে। আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে আশপাশের চারটি বাড়িও। ওই হোটেল এবং বাড়িতে বেশ কিছু মানুষ আটকে পড়েছেন বলে স্থানীয় বাসিন্দাদের দাবি।

পুলিশ জানিয়েছে, বিস্ফোরণে ঘটনাস্থলে আট জনের মৃত্যু হয়েছে। তাঁদের দেহ উদ্ধার করা হয়েছে। ১২ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ঘটনাস্থলে দমকল এবং উদ্ধারকারী দল এসে আগুন নেভানোর চেষ্টা করে। ক্ষতিগ্রস্ত হোটেল এবং বাড়িগুলিতে আটকে থাকা লোকজনকে উদ্ধারের চেষ্টা চলছে।

কৃষ্ণাগিরির জেলাশাসক জানিয়েছেন, বিস্ফোরণের তীব্রতা হোটেলটি পুরোপুরি ভেঙে পড়েছে। সেই ধ্বংসস্তূপের নীচে কয়েক জন আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। কিন্তু কত জন আটকে রয়েছেন উদ্ধারকারী দল সেটি এখনও স্পষ্ট করতে পারেনি। কী কারণে এই বিস্ফোরণ ঘটল তা খতিয়ে দেখছে পুলিশ।

স্থানীয় এক বাসিন্দা বলেন, “হঠাৎই জোরালো একটি বিস্ফোরণে কেঁপে ওঠে এলাকা। তার পরই চিৎকার চেঁচামেচি, হুড়োহুড়ি পড়ে যায়। পাশেই বাজি কারখানা। সেখানে বিস্ফোরণ হয়েছে। ভয়াবহ দৃশ্য। দাউ দাউ করে আগুন জ্বলছিল। কারখানা চত্বরে বেশ কয়েক জনের ঝলসানো দেহ পড়ে ছিল।” স্থানীয়রাই প্রথমে আহতদের উদ্ধারকাজ শুরু করেন। তার পর পুলিশ এবং দমকল এসে আহতদের হাসপাতালে ভর্তি করানোর ব্যবস্থা করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Explosion Fire Cracker Factory Tamilnadu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE