Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Fire at Power Station

ছত্তীসগঢ়ের রাজধানীতে বিদ্যুৎ দফতরে অগ্নিকাণ্ড, পর পর বিস্ফোরণ, পুড়ে ছাই ১৫০০ ট্রান্সফর্মার

এই পরিস্থিত দেখে বিদ্যুৎ দফতরের কর্মীরা কোনও রকমে বাইরে বেরিয়ে আসেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ট্রান্সফর্মারগুলি একের পর এক বিস্ফোরণ হতে থাকে।

অগ্নিকাণ্ডের সেই দৃশ্য। ছবি: সংগৃহীত।

অগ্নিকাণ্ডের সেই দৃশ্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ১৯:০৩
Share: Save:

ছত্তীসগঢ়ের রাজধানী রাইপুরের এক বিদ্যুৎ দফতরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। বিদ্যুৎ দফতরে রাখা ছিল প্রায় ৬০০০ ট্রান্সফর্মার। তার মধ্যে ১৫০০টি ট্রান্সফর্মারে আগুন লেগে যায়। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বিদ্যুৎ দফতরের অন্যান্য অংশে।

এই পরিস্থিত দেখে বিদ্যুৎ দফতরের কর্মীরা কোনও রকমে বাইরে বেরিয়ে আসেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ট্রান্সফর্মারগুলি একের পর এক বিস্ফোরণ হতে থাকে। ফলে আগুন আরও দ্রুত ছড়িয়ে পড়ে। এই ঘটনায় আশপাশের এলাকায় আতঙ্ক ছড়ায়। বিদ্যুৎ দফতরের কাছাকাছি এলাকা ফাঁকা করে দেওয়া হয়।

আগুন নিয়ন্ত্রণে আনার জন্য দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। কিন্তু আগুনের তীব্রতা এতটাই বেশি যে তা নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেতে হচ্ছে দমকলকর্মীদের। এই ঘটনায় কেউ হতাহত হয়নি ঠিকই, কিন্তু যে ভাবে ট্রান্সফর্মার বিস্ফোরণ হচ্ছিল তাতে আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই বাড়ি ছেড়ে অন্যত্র আশ্রয় নেন।

কী ভাবে এই আগুন লাগল তা স্পষ্ট হয়নি। তবে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, শর্ট সার্কিটের জেরে এই আগুন লেগেছে। বিদ্যুৎ দফতরের এক আধিকারিক জানিয়েছে, কী ভাবে আগুন লাগল তা খতিয়ে দেখা হবে। এই ঘটনায় কারও গাফিলতি ছিল কি না, তা-ও খতিয়ে দেখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Chhattisgarh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE