Advertisement
০২ মে ২০২৪
Eviction

বুলডোজ়ার নিয়ে উচ্ছেদ অভিযানে মধ্যপ্রদেশ পুলিশ, ফিরল ইট-পাথর, তাড়া খেয়ে!

পুলিশ সূত্রে খবর, তাদের বেশ কয়েকটি গাড়িতে ভাঙচুর চালানো হয়। বুলডোজ়ারেও হামলা চালানো হয়েছে। এই ঘটনায় ৯ পুলিশকর্মী এবং বুলডোজ়ারের চালক আহত হয়েছেন।

Mob attacked MP police

উত্তেজিত জনতার তাড়া খেল মদ্যপ্রদেশ পুলিশ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১১:২৯
Share: Save:

সরকারি জমিতে উচ্ছেদ অভিযানে গিয়েছিল মধ্যপ্রদেশ পুলিশ। শেষমেশ উত্তেজিত জনতার ইট, পাথর এবং তাড়া খেয়ে ফিরতে হল তাদের।

উজ্জয়িনীর ঝিতার খেড়ি গ্রামে একটি সরকারি জমি দখল করার অভিযোগ উঠছিল দীর্ঘ দিন ধরে। ৬ হাজার বর্গফুটের ওই জমির দখল করে বেড়া গিয়ে ঘিরেও দেওয়া হয়েছিল। গ্রামবাসীরা বিষয়টি নিয়ে আপত্তি জানিয়ে আসছিলেন। কিন্তু কোনও লাভ হয়নি। গ্রামবাসীদের দাবি, ওই সরকারি জমিতে বিভিন্ন সম্প্রদায়ের নানা অনুষ্ঠান আয়োজন করা হত। কিন্তু দখলদারির পর সব বন্ধ হয়ে গিয়েছিল।

দখলদারির অভিযোগ পৌঁছয় মহকুমা শাসকের দফতরে। শুক্রবার বিকেলে মহকুমাশাসক সঞ্জয় সাহুর নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী ঝিতার খেড়ি গ্রামে উচ্ছেদ অভিযানে গিয়েছিল। সঙ্গে নিয়ে গিয়েছিল বুলডোজারও। পুলিশ গ্রামে ঢুকে উচ্ছেদ অভিযান শুরু করতে গেলেই তাদের ঘিরে ধরে মহিলা, পুরুষ এবং বাচ্চারা। এর পরই পুলিশের উপর অতর্কিতে হামলা চালানো হয় বলে অভিযোগ। উচ্ছেদ অভিযানে বাধা দেওয়ার পাশাপাশি পুলিশ এবং প্রশাসনের আধিকারিক এবং কর্মীদের লক্ষ্য করে ইট, পাথর ছোড়া হয়। হামলার হাত থেকে বাঁচতে গাড়ির আড়ালে আশ্রয় নেন পুলিশকর্মীরা। কিন্তু তাতেও রেয়াত করা হয়নি। তাড়া করে গ্রামছাড়া করা হয় পুলিশ এবং প্রশাসনের আধিকারিক, কর্মীদের।

পুলিশ সূত্রে খবর, তাদের বেশ কয়েকটি গাড়িতে ভাঙচুর চালানো হয়। বুলডোজ়ারেও হামলা চালানো হয়েছে। এই ঘটনায় ৯ পুলিশকর্মী এবং বুলডোজ়ারের চালক আহত হয়েছেন। উজ্জয়িনীর অতিরিক্ত জেলাশাসক সন্তোষ ঠাকুর বলেন, “আইনের কাজে বাধা দেওয়া এবং যাঁরা আইন হাতে তুলে নিয়েছেন, তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eviction Madhya Pradesh police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE