Advertisement
১৭ মে ২০২৪
Telangana Stadium Collapses

তেলঙ্গানায় নির্মীয়মান স্টেডিয়াম ভেঙে মৃত তিন, আহত ১০, উদ্ধারকাজ চালাচ্ছে প্রশাসন

ধ্বংসস্তূপের ভিতরে আরও কেউ চাপা পড়েছেন কি না তার জন্য জোরকদমে খননের কাজ চলছে। দুর্ঘটনাস্থলের বেশ কয়েকটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেই সব ছবিতে উদ্ধারকারীদের ইট-বালি-সিমেন্ট পরিষ্কার করতে দেখা গিয়েছে।

More than two dies and several injured after wall of indore stadium collapsed

ভেঙে পড়া স্টেডিয়ামের একাংশ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ১৬:২২
Share: Save:

তেলঙ্গানায় একটি নির্মীয়মান স্টেডিয়াম ধসে মৃত্যু হল তিন জনের। এই ঘটনায় ১০ জন আহত হয়েছেন। সোমবার দুপুরে হায়দরাবাদের রঙ্গা রেড্ডি জেলার মঈনাবাদ গ্রামের এক স্টেডিয়ামে এই ঘটনাটি ঘটেছে। উদ্ধারকাজ শুরু করেছেন উদ্ধারকারীরা। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনী। ধ্বংসস্তূপের ভিতরে আরও কেউ চাপা পড়েছেন কি না তার জন্য জোরকদমে খননের কাজ চলছে। দুর্ঘটনাস্থলের বেশ কয়েকটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেই সব ছবিতে উদ্ধারকারীদের ইট-বালি-সিমেন্ট পরিষ্কার করতে দেখা গিয়েছে।

স্থানীয় সূত্রে খবর ওই স্টেডিয়াম অন্তত ২০ জন শ্রমিক ছিলেন। উদ্ধারকর্মীরা ধ্বংসস্তূপের নীচ থেকে বেশ কয়েক জনকে উদ্ধার করেছেন।

প্রসঙ্গত, গত ১২ নভেম্বর উত্তরাখণ্ডের উত্তরকাশীতে নির্মীয়মাণ সুড়ঙ্গে কাজ করার সময় ধস নেমে আটকে পড়েন ৪১ জন শ্রমিক। ব্রহ্মকাল-যমুনোত্রী জাতীয় সড়কের উপর সিল্কিয়ারা এবং ডন্ডালহগাঁওের মধ্যে সাড়ে চার কিলোমিটার দীর্ঘ সুড়ঙ্গে কাজ করছিলেন তাঁরা। তখনই সুড়ঙ্গের মুখে ধস নামে। তার পর ১৯২ ঘণ্টা পার হয়ে গিয়েছে। কিন্তু এখনও কোনও শ্রমিককে উদ্ধার করা যায়নি। তবে তাঁদের সুস্থ রাখতে চেষ্টার কোনও ত্রুটি রাখছেন না উদ্ধারকারীরা। সুড়ঙ্গপথে খাবারদাবার, ওষুধপত্র-সহ নিত্যপ্রয়োজনীয় জিনিস সরবরাহ করা হচ্ছে। আটকে পড়া ৪১ শ্রমিকের মনোবল অটুট রাখতে নিয়মিত তাঁদের সঙ্গে যোগাযোগও রাখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Telangana Stadium Collapse Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE