Advertisement
১৭ মে ২০২৪
Mukul Rohatgi

মোদী সরকারের প্রস্তাব প্রত্যাখ্যান, দেশের পরবর্তী অ্যাটর্নি জেনারেল হতে রাজি নন মুকুল রোহতগি

দেশের অ্যাটর্নি জেনারেলের কার্যকাল সাধারণত তিন বছরের হয়। ২০১৪ সালের জুন থেকে ২০১৭ সালে জুন পর্যন্ত অ্যাটর্নি জেনারেল ছিলেন রোহতগি।

কেন্দ্রীয় সরকারের প্রস্তাব ফেরালেন আইনজীবী মুকুল রোহতগি।

কেন্দ্রীয় সরকারের প্রস্তাব ফেরালেন আইনজীবী মুকুল রোহতগি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ২২:৫৩
Share: Save:

দেশের পরবর্তী অ্যাটর্নি জেনারেল হওয়ার জন্য নরেন্দ্র মোদী সরকারের প্রস্তাব প্রত্যাখ্যান করলেন আইনজীবী মুকুল রোহতগি। যদিও কেন্দ্রীয় সরকারের প্রস্তাব ফেরানোর পিছনে কোনও নির্দিষ্ট কারণ নেই বলে দাবি করেছেন এই প্রাক্তন অ্যাটর্নি জেনারেল।

বিভিন্ন সংবাদমাধ্যমে দাবি করা হয়েছিল যে ১ অক্টোবর থেকে দেশের পরবর্তী অ্যাটর্নি জেনারেল পদে বসতে পারেন রোহতগি। তবে তাঁকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, নির্দিষ্ট কোনও কারণ ছাড়াই কেন্দ্রীয় সরকারের প্রস্তাবে রাজি হননি তিনি। যদিও এই প্রস্তাবটি নিয়ে তিনি যে চিন্তা-ভাবনা করেছেন, তা জানিয়েছেন রোহতগি।

প্রসঙ্গত, দেশের অ্যাটর্নি জেনারেলের কার্যকাল সাধারণত তিন বছরের হয়। ২০১৪ সালের জুন থেকে ২০১৭ সালে জুন পর্যন্ত অ্যাটর্নি জেনারেল ছিলেন রোহতগি। তার পর ওই বছরের জুলাইয়ে এই পদের দায়িত্বভার গ্রহণ করেন কেকে বেণুগোপাল। ১৯ জুন তাঁকে তিন মাসের জন্য পুনরায় নিয়োগ করে কেন্দ্রীয় সরকার। যদিও ‘ব্যক্তিগত কারণে’ এই পদ থেকে অব্যাহতি চাইলেও সরকারের প্রস্তাবে রাজি হয়েছিলেন ৯১ বছরের বেণুগোপাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mukul Rohatgi Attorney General of India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE