Advertisement
৩০ এপ্রিল ২০২৪
RBI

রিজার্ভ ব্যাঙ্ক-সহ তিনটি ব্যাঙ্কে হামলার হুমকি! গুজরাত থেকে গ্রেফতার অভিযুক্ত

সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, বুধবার দুপুরে গুজরাতের বরোদা থেকে অভিযুক্তকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশের অপরাধ দমন শাখা। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Mumbai Police arrested the person from Vadodara, Gujarat who sent a threatening email to the RBI office

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১৫:৪৩
Share: Save:

মঙ্গলবার দুপুরে হুমকি মেল গিয়েছিল মুম্বইয়ে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের সদর দফতরে। তাতে বলা হয়েছিল, আরবিআই তো বটেই এইচ়ডিএফসি ও আইসিআইসিআই ব্যাঙ্কের দফতরও বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে। সেই ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্তকে গ্রেফতার করল মুম্বই পুলিশ।

সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, বুধবার দুপুরে গুজরাতের বরোদা থেকে অভিযুক্তকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশের অপরাধ দমন শাখা। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বুধবার সন্ধ্যার মধ্যেই ওই যুবককে মুম্বই নিয়ে যাবেন তদন্তকারীরা। কী উদ্দেশে ওই হুমকি মেল করা হয়েছিল, এর নেপথ্যে আরও কেউ রয়েছেন কি না, সে সবই এখন খতিয়ে দেখছেন মুম্বই পুলিশের দুঁদে আধিকারিকেরা। যে ইমেল আইডি থেকে ওই হুমকি এসেছিল, সেটি হল ‘খিলাফত ডট ইন্ডিয়া অ্যাট জিমেল ডট কম’।

হুমকির ইমেলে দু’টি দাবির কথা বলা হয়েছিল। এক, অবিলম্বে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে পদত্যাগ করতে হবে। সেই সঙ্গে ইস্তফা দিতে হবে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গভর্নর শক্তিকান্ত দাসকেও। সব মিলিয়ে ১১টি বোমা হামলার পরিকল্পনার উফল্লেখ ছিল ইমেলে। কোথায় কোথায় হামলা হবে তার বিশদ বিবরণও উল্লেখ করা হয়েছিল। ওই ইমেলের কথা পুলিশকে জানানোর পরেই সতর্ক হয় মুম্বই পুলিশ। ইমেলে লেখা প্রতিটি জায়গায় তল্লাশি অভিযান শুরু হয় মঙ্গলবারই। কিন্তু কোথাওই তল্লাশি চালিয়ে কিছু পাওয়া যায়নি বলে জানায় মুম্বই পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE