Advertisement
০৬ মে ২০২৪
Atal Setu

এটি ‘পিকনিক স্পট’ নয়! গাড়ি থামিয়ে ছবি তুললেই এফআইআর, অটল সেতু নিয়ে কড়া বার্তা মুম্বই পুলিশের

গত ১২ জানুয়ারি অটল সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রায়গড় জেলার নভ সেবার সঙ্গে সেওয়ারির সংযোগস্থাপনে সমুদ্রের উপর প্রায় ২২ কিলোমিটার দীর্ঘ সেতু বানানো হয়েছে।

অটল সেতু। ফাইল চিত্র।

অটল সেতু। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ১৩:০১
Share: Save:

এটি ২১.৮ কিলোমিটার দীর্ঘ কোনও ‘পিকনিক স্পট’ নয়। গাড়ি থামিয়ে ছবি তুললেই সংশ্লিষ্ট চালক এবং আরোহীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে। সদ্য উদ্বোধন হওয়া দেশের দীর্ঘতম সমুদ্রসেতু নিয়ে কড়া বার্তা দিল মুম্বই পুলিশ।

তাদের এক্স হ্যান্ডলে মুম্বই পুলিশ লিখেছে, “আমরা মানছি যে, অটল সেতু ‘দেখার মতো একটি বিষয়’। পাশাপাশি গাড়ি থামিয়ে ছবি তোলাটাও অপরাধ। যদি সেতুর উপর গাড়ি থামিয়ে ছবি তোলেন, তা হলে এফআইআর দায়ের করা হবে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে।” এক্স হ্যান্ডলে বেশ কয়েকটি ছবিও পোস্ট করেছে মুম্বই পুলিশ। কোলাজ করে পোস্ট করা সেই ছবির নীচে দেওয়া রয়েছে সতর্কবার্তাও।

গত ১২ জানুয়ারি উদ্বোধন হয়েছে অটল সেতুর। উদ্বোধন করে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রায়গড় জেলার নভ সেবার সঙ্গে সেওয়ারির সংযোগস্থাপনে সমুদ্রের উপর প্রায় ২২ কিলোমিটার দীর্ঘ সেতু বানানো হয়েছে। দিল্লির সিগনেচার সেতুর মতো এই সেতু নিয়েও জনসাধারণের মধ্যে উৎসাহের অন্ত ছিল না। কিন্তু প্রধানমন্ত্রী উদ্বোধন করে যাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই সেই সেতু যেন হয়ে উঠেছিল আমজনতার ‘পিকনিক স্পট’!

গাড়ি থামিয়ে সেতুর উপর অনেকেই নিজস্বী তুললেন। কেউ কেউ সেতু থেকে দৃশ্য ক্যামেরাবন্দি করলেন। শুধু ছবি তোলাই নয়, খাওয়াদাওয়াও চলল সেতুর উপর। আবার সেই সব খাবারের অবশিষ্ট সেতুর উপর যত্রতত্র ফেলেও দিলেন। সেই ছবি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই এমন কাণ্ড নিয়ে সমালোচনা ঝড় ওঠে। এমন ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে, তা ঠেকাতে আসরে নেমেছে মুম্বই পুলিশ। হুজুগে এবং উৎসাহী মানুষের প্রতি তাঁদের বার্তা, সেতুর উপর গাড়ি থামিয়ে তাঁরা যেন ছবি না তোলেন।

অটল সেতুটির দৈর্ঘ্য ২১.৮ কিলোমিটার। তার মধ্যে ১৬.৫ কিলোমিটার সমুদ্রের উপর। বাকি ৫.৫ কিলোমিটার স্থলভাগের উপর দিয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Atal Setu Mumbai police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE