Advertisement
১৯ মে ২০২৪
Sharad Pawar

Sharad Pawar: রাষ্ট্রপতি পদপ্রার্থী শরদ পওয়ার? জল্পনা জিইয়ে রাখল এনসিপি

শরদ পওয়ারের রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়া ঘিরে জোর জল্পনা চলছে জাতীয় রাজনীতিতে। পওয়ার কি প্রার্থী হবেন? এ নিয়ে মুখ খুলল এনসিপি শিবির।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ১৮:১৯
Share: Save:

এনসিপি নেতা শরদ পওয়ার কি বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী হচ্ছেন? জোর জল্পনা চলছে জাতীয় রাজনীতির আঙিনায়। রাষ্ট্রপতি পদপ্রার্থী হবেন না বলে আগেই স্পষ্ট করে দিয়েছিলেন পওয়ার। মঙ্গলবার শরদের রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়ার সম্ভাবনা জিইয়ে রাখল এনসিপি। রাষ্ট্রপতি নির্বাচনে জয়ের জন্য বিরোধী শিবিরে কাছে প্রয়োজনীয় সংখ্যা থাকলেই এই ব্যাপারে সিদ্ধান্ত নেবেন পওয়ার, এমন বার্তাই দিয়েছেন এনসিপি নেতৃত্ব।

এনসিপি-র অন্যতম শীর্ষ নেতা ছগন ভুজবল বলেছেন, ‘‘পওয়ার যদি দেশের রাষ্ট্রপতি হন, তাতে কোনও সন্দেহ নেই। প্রত্যেক মরাঠির বুক গর্বে ভরে যাবে। কিন্তু প্রশ্ন হল, আমাদের কি পর্যাপ্ত সংখ্যা রয়েছে?’’

গত বছরের জুন মাসে পওয়ারের সঙ্গে সাক্ষাৎ করেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। সেই সাক্ষাৎ-পর্বের পরই পওয়ারকে রাষ্ট্রপতি পদপ্রার্থী করা নিয়ে জল্পনা দানা বাঁধে জাতীয় রাজনীতির অলিন্দে। যদিও সে সময় এনসিপি নেতা বলেছিলেন, ‘‘যখন একটা দলের (বিজেপি) তিনশোরও বেশি সাংসদ রয়েছে, সে ক্ষেত্রে রাষ্ট্রপতি নির্বাচনের ফল কী হবে, তা স্পষ্ট। আমি রাষ্ট্রপতি পদপ্রার্থী হব না।’’ ঘটনাচক্রে, ঠিক এক বছর পর রাষ্ট্রপতি নির্বাচনের মুখে ফের পওয়ারের নাম নিয়ে চর্চা চলছে। এনসিপি নেতাকে রাষ্ট্রপতি পদপ্রার্থী করার দাবি নতুন করে দাবি উঠছে বিরোধী শিবিরের একাংশের মধ্যে। গত বৃহস্পতিবার কংগ্রেস নেতা মল্লিকার্জুন খড়্গের সঙ্গেও বৈঠক করেন পওয়ার। ওই বৈঠকেও আগামী ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে কথা হয়েছে বলে সূত্রের খবর।

পওয়ারকে রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী শিবিরের প্রার্থী করা হতে পারে বলে জল্পনা তুঙ্গে। এই আবহে মঙ্গলবার দিল্লিতে পওয়ারের সঙ্গে বৈঠকে বসেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লিতে সীতারাম ইয়েচুরি, ডি রাজার সঙ্গে বৈঠক করেছেন পওয়ার। রাষ্ট্রপতি পদপ্রার্থী হতে পওয়ার যে খুব একটা ‘উৎসাহী’ নন, সে কথা জানিয়েছেন ডি রাজা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Sharad Pawar President Election NCP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE