Advertisement
১৬ মে ২০২৪
CPI Maoist

বাংলা থেকে ধৃত মাওবাদী নেতার বিরুদ্ধে অতিরিক্ত চার্জশিট জমা এনআইএ-র, গুয়াহাটিতে মামলা

ধৃত সম্রাট চক্রবর্তী দমদমের বাসিন্দা। তার বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র,  বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন সংশোধনী বিল (ইউএপিএ)-সহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে।

মাওবাদী যোগের অভিযোগে ধৃতের বিরুদ্ধে অতিরিক্ত চার্জশিট।

মাওবাদী যোগের অভিযোগে ধৃতের বিরুদ্ধে অতিরিক্ত চার্জশিট। প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ১৭:৩৩
Share: Save:

মাওবাদী যোগ থাকার অভিযোগে বাংলা থেকে ধৃত সম্রাট চক্রবর্তীর বিরুদ্ধে অতিরিক্ত চার্জশিট পেশ করল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। সম্রাটের বিরুদ্ধে মামলা চলছে গুয়াহাটিতে। গত সেপ্টেম্বরেই তাকে এ রাজ্য থেকে গ্রেফতার করেছিল এনআইএ।

সম্রাট দমদমের বাসিন্দা। তার বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন সংশোধনী বিল (ইউএপিএ)-সহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। গত সেপ্টেম্বরে কল্যাণী এক্সপ্রেস ওয়ে থেকে এনআইএ গ্রেফতার করেছিল সম্রাটকে। এনআইএ-র অভিযোগ, সম্রাট অসমে মাওবাদী সংগঠন গড়ে তোলার চেষ্টা করছিলেন। এনআইএ-র মতে, সম্রাট সিপিআই (মাওবাদী)-র সক্রিয় সদস্য।

একটি প্রেস বিজ্ঞপ্তিতে এনআইএ জানিয়েছে, তদন্তে প্রমাণ হয়েছে, সম্রাট সিপিআই (মাওবাদী)-র সক্রিয় সদস্য। তদন্তকারী ওই সংস্থাটির অভিযোগ, মাওবাদীরা অসমে সংগঠন গড়ে তোলার চেষ্টা করছিল। সম্রাটও সেই ষড়যন্ত্রের অংশীদার ছিল বলে দাবি করেছে এনআইএ। গুয়াহাটি পুলিশের দাবি, সম্রাট বহুবার অসমের কাছাড় জেলায় গিয়েছিল। তিনি নির্মাণ, নির্মল, নীলকমল শিকদার, অমিত এবং অর্ঘ্য ছদ্মনাম ব্যবহার করেছিলেন বলেও দাবি করেছে পুলিশ। পুলিশের মতে, সম্রাট অরুণকুমার বন্দ্যোপাধ্যায় ওরফে কাঞ্চন’দা নামে এক মাওবাদী নেতার অধীনে কাজ করতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPI Maoist NIA guahati
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE