Advertisement
১৮ মে ২০২৪
Nupur Sharma

Nupur Sharma: নূপুর-মন্তব্যে ক্ষমা চাক বিজেপিও, লজ্জায় মাথা হেঁট হওয়া উচিত, তোপ বিরোধী নেতাদের

নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জন্য বিজেপিরও ক্ষমা চাওয়া উচিত। সুপ্রিম কোর্টের মন্তব্যের পর মোদী সরকারকে একযোগে নিশানা বিরোধী নেতাদের।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ জুলাই ২০২২ ০৮:৪৪
Share: Save:

বিতর্কিত মন্তব্যের জেরে সুপ্রিম কোর্টে বিজেপির নিলম্বিত জাতীয় মুখপাত্র নূপুর শর্মা ভর্ৎসিত হওয়ার পর মোদী সরকারের বিরুদ্ধে আক্রমণ শানাল বিরোধীরা। তাদের দাবি, নূপুরের পাশাপাশি ক্ষমা চাক বিজেপিও। লজ্জায় শাসকদলের মাথা নত হওয়া উচিত। এই ভাষাতেই কেন্দ্রীয় সরকারকে নিশানা করেছেন বিরোধী নেতারা।

মোদী সরকারকে লক্ষ্য করে কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গাঁধী বলেছেন, ‘‘দেশে এই বাতাবরণ তৈরি করেছে শাসকদল। কোনও ব্যক্তিবিশেষ (নূপুর) ওই মন্তব্য করেননি। প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, বিজেপি, আরএসএসের সম্মিলিত প্রয়াসে আজ ক্রোধ এবং ঘৃণার পরিবেশ দেশে। এটা ভারতবাসীর স্বার্থের বিরুদ্ধে।’’ সনিয়া-পুত্র আরও বলেছেন, ‘‘মানুষের মধ্যে সেতুবন্ধন করে কংগ্রেস। আমরা সকলকে একসূত্রে বেঁধে রাখি। কিন্তু বিজেপি, আরএসএস যা করছে, তা আমাদের মতাদর্শের বিরুদ্ধে। ক্রোধ ও ঘৃণার সাহায্যে সমস্যার সমাধান হয় না।’’ নূপুর প্রসঙ্গে সুপ্রিম কোর্টের মন্তব্য নিয়ে কংগ্রেসের জয়রাম রমেশ বলেছেন, ‘‘আদালত একেবারে ঠিক বলেছে যে, বিজেপির মুখপাত্রই একা দায়ী। সুপ্রিম কোর্টের এই মন্তব্য সারা দেশে অনুরণিত হয়েছে। শাসকদলের মাথা লজ্জায় নত হওয়া উচিত।’’

সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি বলেছেন, বিজেপিরও ক্ষমা চাওয়া উচিত। সেই সঙ্গে আইনানুযায়ী নূপুরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব বলেছেন, ‘‘শুধুমাত্র মুখপাত্র নন, সংগঠনেরও ক্ষমা চাওয়া উচিত। দেশের সম্প্রীতি নষ্টের জন্য শাস্তি দেওয়া হোক।’’

উল্লেখ্য, বিতর্কিত মন্তব্যের জেরে নূপুর শর্মাকে নিলম্বিত করেছেন বিজেপি নেতৃত্ব। কিন্তু এখনও পর্যন্ত এই প্রসঙ্গে কোনও মন্তব্য করেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nupur Sharma BJP Congress Rahul Gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE