Advertisement
২০ মে ২০২৪
Child Marriage

বাল্যবিবাহ আইন অমান্যের অভিযোগ, অসমে বহু মহিলা-সহ ২,৬৬৬ জন গ্রেফতার

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেন, “বাল্যবিবাহের বিরুদ্ধে অভিযান চলবে। এখনও পর্যন্ত ২,৬৬৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এই সামাজিক ব্যাধির বিরুদ্ধে অভিযান জারি রাখবে সরকার।”

Child marriage in Assam

বাল্যবিবাহ রুখতে অভিযান অসম পুলিশের। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:২১
Share: Save:

বাল্যবিবাহ আইন ভাঙার অভিযোগে গ্রেফতারির সংখ্যা বেড়েই চলেছে অসমে। ইতিমধ্যেই দেশ জুড়ে অভিযান চালিয়ে ২,৬৬৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁদের মধ্যে বহু মহিলাও রয়েছেন।

এ প্রসঙ্গে টুইট করে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেন, “বাল্যবিবাহের বিরুদ্ধে অভিযান চলবে। এখনও পর্যন্ত ২,৬৬৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এই সামাজিক ব্যাধির বিরুদ্ধে অভিযান জারি রাখবে সরকার। এই ব্যাধি দূর করতে রাজ্যবাসীর সহযোগিতা চাইছি।” পুলিশের একটি সূত্রের খবর, শুধু পুরুষ নয়, ধৃতদের মধ্যে মহিলারাও রয়েছেন। ইন্ডিয়ান এক্সপ্রেস-এর প্রতিবেদন অনুযায়ী, এই ঘটনায় ৭৮ জন মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, প্রাথমিক ভাবে গোয়ালপাড়ার মাটিয়া ট্রানজিট শিবির এবং শিলচরের একটি স্টেডিয়ামকে অস্থায়ী জেল হিসাবে গড়ে তোলা হয়েছে। দেশ জুড়ে গ্রেফতার বাল্যবিবাহ আইন ভাঙার অভিযোগে ধৃতদের এই জেলেই রাখার ব্যবস্থা করা হয়েছে।

ফেব্রুয়ারির শুরুতেই মুখ্যমন্ত্রী হুঁশিয়ারি দিয়েছিলেন যে, বাল্যবিবাহ আইন অমান্য কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। পুলিশকেও এ বিষয়ে কড়া পদক্ষেপের নির্দেশ দেন তিনি। সেই নির্দেশ পেতেই দেশ জুড়ে ধরপাকড়ের অভিযানে নামে পুলিশ। দু’দিনের মধ্যেই ১৮০০ জনকে গ্রেফতার করা হয়। অভিযোগ জমা পড়ে ৪ হাজারের বেশি। তার পর যত দিন এগিয়েছে ধৃতের সংখ্যা বেড়েছে। ব্যাপক ধরপাকড়ের মধ্যে মহিলারা প্রশ্ন তুলেছিলেন, বেছে বেছে কেন পুরুষদের গ্রেফতার করা হচ্ছে। সরকারের এই অভিযানের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে রাস্তায় প্রতিবাদে নামেন শয়ে শয়ে মহিলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Child Marriage Assam arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE