Advertisement
০৭ মে ২০২৪
Andhra Pradesh

৫ মে থেকে ১৪ দিনের জন্য আংশিক কার্ফু জারি অন্ধ্রপ্রদেশে

এই কার্ফু চলাকালীন সকাল ৬ টা থেকে বেলা ১২টা পর্যন্ত খোলা রাখা যাবে দোকানপাট।

শুনশান রাস্তা।

শুনশান রাস্তা। ছবি—পিটিআই।

সংবাদ সংস্থা
অমরাবতী শেষ আপডেট: ০৪ মে ২০২১ ১২:০৪
Share: Save:

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়িয়েছে অন্ধ্রপ্রদেশেও। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আগামী ৫ মে থেকে সে রাজ্যে জারি হবে আংশিক কার্ফু। ১৪ দিন সেই কার্ফু চলবে বলে জানানো হয়েছে অন্ধ্রপ্রদেশ সরকারের তরফে।

এই কার্ফু চলাকালীন সকাল ৬ টা থেকে বেলা ১২টা পর্যন্ত খোলা রাখা যাবে দোকানপাট। এই সময়কালে জারি থাকবে ১৪৪ ধারাও। অর্থাৎ দোকান খোলা থাকলেও চার বা বেশি জনের একত্রিত হওয়ায় নিষেধাজ্ঞা থাকবে। যদিও জরুরি পরিষেবাকে এই নিষেধাজ্ঞার বাইরে রাখা হয়েছে।

সোমবার অন্ধ্রপ্রদেশের দৈনিক সংক্রমণ ২০ হাজার পার করেছিল। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৯৭২ জন। এবং মারা গিয়েছেন ৭২ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যাচ্ছে দেখেই সোমবার এক উচ্চপর্যায়ের বৈঠকে বসেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগনমোহন রেড্ডি। তার পরই ১৪ দিনের আংশিক কার্ফুর কথা ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, কোভিডের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার কিছু দিন পরেই রাত্রিকালীন কার্ফু জারি হয়েছিল সে রাজ্যে। রাত ১০টা থেকে ভোর ৫টা অবধি জারি থাকছিল সেই কার্ফু। বুধবার থেকে তা রূপান্তরিত হবে আংশিক কার্ফুতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Andhra Pradesh Coronavirus Pandemic Curfew
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE