Advertisement
১৬ মে ২০২৪
Flight Incident

‘দুবাইগামী বিমানে পাকিস্তানি চর, হাইজ্যাকের পরিকল্পনা’! হায়দরাবাদ বিমানবন্দরে বন্দি যুবক

রবিবার সন্ধ্যায় হায়দরাবাদ থেকে দুবাইগামী বিমান নিয়ে সতর্কবার্তা দিয়ে একটি ইমেল পান বিমানবন্দর কর্তৃপক্ষ। ইমেলে লেখা ছিল, দুবাইগামী এয়ার ইন্ডিয়ার বিমানে এক ‘হাইজ্যাকার’ ঢুকে পড়েছেন।

Passenger detained at Hyderabad Airport after hijack alert

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ০৯:৫৩
Share: Save:

বিমানে পাকিস্তানি চর ঢুকে পড়েছেন। বিমানটি হাইজ্যাক করে নেওয়ার পরিকল্পনাও রয়েছে। হায়দরাবাদ বিমানবন্দরে এমনই সতর্কবার্তা পেয়ে নড়েচড়ে বসলেন কর্তৃপক্ষ। তড়িঘড়ি নির্দিষ্ট যুবককে চিহ্নিত করে আটক করা হল। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

রবিবার সন্ধ্যায় হায়দরাবাদ থেকে দুবাইগামী বিমান নিয়ে সতর্কবার্তা দিয়ে একটি ইমেল পান রাজীব গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। ওই ইমেলে লেখা ছিল, দুবাইগামী এয়ার ইন্ডিয়ার বিমান এআই৯৫১-তে এক জন ‘হাইজ্যাকার’ ঢুকে পড়েছেন। তিনি পাকিস্তানের চর। পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের সঙ্গে যুক্ত বলেও দাবি করা হয়। মাঝপথে ওই বিমান হাইজ্যাক করে নেওয়ার পরিকল্পনা রয়েছে বলে কর্তৃপক্ষকে সাবধান করেন অচেনা ব্যক্তি। তিনি আরও জানান, ওই পাক চরের পরিকল্পনার সঙ্গে হায়দরাবাদ বিমানবন্দরের অনেক কর্মীও জড়িত। তাঁরা সব জানেন এবং এতে সাহায্য করেছেন। যিনি ইমেলটি পাঠিয়েছেন, তাঁর পরিচয় জানা যায়নি।

এই ধরনের ইমেল পেয়ে বিমানবন্দর কর্তৃপক্ষ তৎপর হয়ে ওঠেন। সংশ্লিষ্ট বিমানটির যাত্রা সাময়িক ভাবে স্থগিত করে শুরু হয় তল্লাশি। এক যুবককে চিহ্নিত করে আটক করা হয়। তাঁকে এবং তাঁর মালপত্র নিয়ে যাওয়া হয় আলাদা এক জায়গায়।

ইমেলের সত্যতা যাচাই করে দেখা হচ্ছে। আটক যুবককে জিজ্ঞাসাবাদও করা হচ্ছে। বিমানটিকে দুবাই পাঠানো হয়নি। সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে বিমানটিকে বিচ্ছিন্ন একটি স্থানে নিয়ে যাওয়া হয়। যাত্রীদের সুরক্ষা নিশ্চিত করেছেন বিমানবন্দর কর্তৃপক্ষ। তবে গোটা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এই সতর্কবার্তার কথা জানাজানি হওয়ার পর বিমানবন্দর চত্বরে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

hyderabad flight Dubai Hijack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE