Advertisement
০৫ মে ২০২৪
Noida

তৈরি হয়েও উদ্বোধনের জন্য দীর্ঘ দিন বন্ধ সেতু, বিরক্ত হয়ে বাধা সরিয়ে যাতায়াত শুরু আমজনতার

গত ৩১ মে সেতুটি জনসাধারণের জন্য খুলে দেওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে গেলেও সেতুটি খুলে দেওয়া হয়নি।

Noida Parthala bridge

পারথালা সিগনেচার সেতু। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়ডা শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১১:২০
Share: Save:

তৈরি হওয়ার পরেও দীর্ঘ দিন ধরে বন্ধ রাখা হয়েছিল সেতু। ফলে বিপুল যানজটের মুখে পড়তে হচ্ছেল আমজনতাকে। শেষমেশ ধৈর্যের বাঁধ ভাঙে তাঁদের। উদ্বোধনের জন্য আর অপেক্ষা না করে নিজেরাই সেতু খুলে দিয়ে যাতায়াত করা শুরু করলেন। আমজনতার এই কাণ্ডে হতবাক প্রশাসনও। ঘটনাটি উত্তরপ্রদেশের নয়ডার।

নয়ডার সঙ্গে বৃহত্তর নয়ডার পশ্চিমাংশের সঙ্গে যোগাযোগ সহজতর করার জন্য আড়াই বছর আগে নির্মাণ করা হয়েছিল পারথালা সিগনেচার সেতু। গত ৩১ মে সেতুটি জনসাধারণের জন্য খুলে দেওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে গেলেও সেতুটি খুলে দেওয়া হয়নি। ফলে নয়ডা থেকে বৃহত্তর নয়ডার পশ্চিমাংশে যাতায়াত করতে হলে অনেক ঘুরপথে যেতে হচ্ছিল সাধারণ মানুষকে। শুধু তাই-ই নয়, এই সেতু না খুলে দেওয়ার কারণে বিপুল যানজট সৃষ্টি হচ্ছিল। যা আরও সমস্যা বাড়িয়েছিল।

প্রশাসনের তরফে পরে জানানো হয়, আগামী ১৩ জুলাই সেতুটি উদ্বোধন করার পর খুলে দেওয়া হবে। কিন্তু সেই সময়ের জন্য আর ধৈর্য রাখতে পারেননি নয়ডা এবং বৃহত্তর নয়ডার মানুষ। প্রশাসনের উপর ভরসা না করেই সোমবার নিজেরাই সেতুর ‘উদ্বোধন’ করলেন। তার পর সেই সেতু দিয়ে যাতায়াতও শুরু করে দেন। এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হতেই তৎপর হয় প্রশাসন। নয়ডা কর্তৃপক্ষ এবং ট্র্যাফিক পুলিশের কাছে সেতু খুলে দেওয়ার খবর পৌঁছতেই পারথালায় পৌঁছন আধিকারিকরা। তার পরই সেতু আবার বন্ধ করে দেওয়া হয়।

নয়ডা ট্যাফিক পুলিশের ডিসিপি অনিল কুমার যাদব জানিয়েছেন, বড় বড় কংক্রিটের পাইপ ফেলে সেতুর বন্ধ রাখা হয়েছিল। কিছু নির্মাণকাজও বাকি রয়েছে এখনও। সোমবার এত যানজট হয়েছিল যে, সাধারণ মানুষ সেতুর ব্যারিকেড সরিয়ে যাতায়াত শুরু করেন। যদিও খবর পেয়েই সেতু আবার বন্ধ করে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Noida Bridge
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE