Advertisement
১২ জুন ২০২৪
Shashi Tharoor

পেট্রলের ‘দাম’ জানতে বাবা রামদেবের কাছে যোগ শিক্ষা নিতে সুপারিশ তারুরের

দেশে পেট্রলের দাম ঊর্ধ্বমুখী। তা নিয়ে ব্যঙ্গ করতে একটি ছবি শেয়ার করেছেন কেরলের কংগ্রেস সাংসদ শশী তারুর।

এই ছবিই আপলোড করেছেন শশী তারুর।

এই ছবিই আপলোড করেছেন শশী তারুর। ছবি— টুইটার থেকে সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২১ ০২:০৯
Share: Save:

দেশে পেট্রলের দাম ঊর্ধ্বমুখী। তা নিয়ে ব্যঙ্গ করতে একটি ছবি শেয়ার করেছেন কেরলের কংগ্রেস সাংসদ শশী তারুর। সেই ছবিতে বিশেষ ভঙ্গি যোগ করতে দেখা যাচ্ছে বাবা রামদেবকে। এই ছবি এবং তার নীচে মালয়ালম ভাষায় লেখা কিছু শব্দ দিয়ে তেলের দাম বৃদ্ধির জন্য কেন্দ্রীয় সরকারকে বিঁধেছেন।

ছবিতে বাবা রামদেবকে শীর্ষাসন করার ভঙ্গিমায় দেখা যাচ্ছে পেট্রলপাম্পে। তার সামনে ঝোলানো একটি প্ল্যাকার্ড। সেখানে লেখা, ‘প্রতি লিটার ৯০ টাকা’। এর নীচে মালয়ালম ভাষা যা লেখা ছিল তা ইংরেজিতে অনুবাদ নিজেই করে দিয়েছেন তারুর। সেখানে লেখা, ‘যদি আপনি বাবা রামদেবের থেকে যোগ শিক্ষা নেন, তাহলে আপনি পেট্রলের দাম ০৬ টাকা প্রতি লিটার দেখতে পারেন’।

পেট্রলের আগুন ছোঁয়া দামের জন্য, রসিকতার মাধ্যমে এ ভাবেই সুকৌশলে কেন্দ্রকে আক্রমণ করেছেন তারুর। দেশের চারটি মেট্রো শহরে আজ পেট্রল যা দাম হয়েছে তা সর্বকালীন রেকর্ড। মঙ্গলবার পর্যন্ত টানা ৮ দিন দাম বাড়ল পেট্রলের। কলকাতায় প্রতি লিটার পেট্রলের দাম ৯০ টাকা ছাড়িয়েছে। দিল্লিতে ৮৯.২৯ টাকা, মুম্বইয়ে ৯৫.৭৫ টাকা। ১৪ ফেব্রুয়ারি ভোপালে পেট্রলের দাম প্রতি লিটারে ১০০ টাকা ছাড়িয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE