Advertisement
০৫ মে ২০২৪
Bihar Incident

‘আকাশের চাঁদ মাটির বুকে’! বিহারে ব্রিজের নীচে আটকে গেল আস্ত বিমান, তীব্র যানজট

সেতুর নীচ দিয়ে বিমানটিকে নিয়ে যাওয়ার সময়ে তা মাঝরাস্তায় আটকে পড়ে। ফলে তীব্র যানজট সৃষ্টি হয় গোটা এলাকায়। দীর্ঘ ক্ষণ ওই রাস্তায় যান চলাচল ব্যাহত হয়েছে।

Plane got stuck under bridge in Bihar

বিহারের সেতুর নীচে আটকে বিমান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ১৭:৪০
Share: Save:

যাকে আকাশে দেখা যায়, সে নেমে এসেছে মাটির বুকে! তা-ও আবার দৈনন্দিন যানজটে ভরা ব্যস্ত রাস্তায়। দেখতে ভিড় জমে গিয়েছিল বিহারের মোতিহারি এলাকায়। সেখানে একটি সেতুর নীচে আটকে গিয়েছিল আস্ত বিমান।

বিমানকে একমাত্র বিমানবন্দরেই মাটি ছুঁতে দেখা যায়। ব্যস্ত রাস্তায় অন্যান্য যানবাহনের মাঝে বেমানান বিমান দেখতে তাই উপচে পড়েছিল ভিড়। তীব্র যানজটও তৈরি হয়েছিল এলাকায়। দীর্ঘ ক্ষণের চেষ্টায় বিমানটিকে রাস্তা থেকে সরানো গিয়েছে।

ওই বিমানটি সড়কপথে মুম্বই থেকে অসমে নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানা গিয়েছে। একটি ট্রাকের লম্বা পাটাতনের উপর বিমানটি রাখা হয়েছিল। মোতিহারির পিপরাকোঠি সেতুর নীচ দিয়ে যাওয়ার সময় বিমানটি আটকে যায়। কিছুতেই তার বিশাল দেহ সেতুর নীচ দিয়ে গলানো যাচ্ছিল না। ফলে গোটা রাস্তা আটকে যায়। ওই রাস্তায় দিয়ে যান চলাচল ব্যাহত হয়।

সেতুর নীচে আটকে বিমানেরও ক্ষতি হয়েছে যথেষ্ট। বিভিন্ন অংশ ভেঙেচুরে গিয়েছে। ট্রাক চালক এবং স্থানীয় বাসিন্দাদের সাহায্যে দীর্ঘ প্রচেষ্টার পর বিমানটিকে রাস্তার উপর থেকে সরানো হয়। ভাঙাচোরা অংশগুলিও সরিয়ে নিয়ে রাস্তা ফাঁকা করে দেন কর্তৃপক্ষ।

এর আগে অনুরূপ ঘটনা ঘটেছিল অন্ধ্রপ্রদেশে। গত বছর নভেম্বর মাসে কোচি থেকে হায়দরাবাদ পর্যন্ত একটি বিমানকে এ ভাবেই সড়কপথে স্থানান্তরিত করা হচ্ছিল। মাঝে সেটি আটকে যায় এবং যানজটের সৃষ্টি করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

plane Bihar Bridge Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE