Advertisement
০২ মে ২০২৪
Narenda Modi

PM Narendra Modi: যন্তরমন্তরে ধর্নায় প্রধানমন্ত্রীর ভাই, ক্ষতিপূরণ দাবি কেন্দ্রীয় সরকারের কাছে

দিল্লির যন্তরমন্তরে ধর্নায় বসেছেন প্রধানমন্ত্রীর ভাই প্রহ্লাদ মোদী। স্মারকলিপি জমা দেবেন নরেন্দ্র মোদীর কাছে।

নয়াদিল্লিতে বিক্ষোভে সামিল প্রধানমন্ত্রীর ভাই।

নয়াদিল্লিতে বিক্ষোভে সামিল প্রধানমন্ত্রীর ভাই। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ১৭:৩১
Share: Save:

কেন্দ্রীয় সরকারের কাছে একগুচ্ছ দাবি নিয়ে নয়াদিল্লিতে ধর্নায় বসলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাই প্রহ্লাদ মোদী। তিনি অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশনের সহ-সভাপতি। জানালেন, দাবি পেশ করে স্মারকলিপি দেবেন প্রধানমন্ত্রীকে।

চাল, গম, চিনি বিক্রি করে দীর্ঘ দিন ধরে ক্ষতির মুখে পড়ছেন রেশন ডিলাররা। দীর্ঘ দিন ধরে ফেডারেশন দাবি করছে, ক্ষতিপূরণ দিক কেন্দ্রীয় সরকার। পাশাপাশি পশ্চিমবঙ্গের মডেলে বিনামূল্যে সারা দেশে রেশন বিলি করা হোক।

মঙ্গলবার নয়াদিল্লির যন্তরমন্তরে ফেডারেশনের বাকি সদস্যদের সঙ্গে এ সব দাবি নিয়েও অবস্থান বিক্ষোভে বসেন প্রহ্লাদ। হাতে প্ল্যাকার্ড। তাঁর কথায়, ‘‘আমাদের দাবিদাওয়া তুলে ধরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে স্মারকলিপি জমা দেবে অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশন। জীবনযাপনের খরচ বাড়ছে। দোকান চালানোর খরচ বাড়ছে। সেখানে কেজি প্রতি চাল, গম, চিনিতে লাভের মার্জিন বাড়ানো হয়েছে ২০ পয়সা, যা হাস্যকর। কেন্দ্রীয় সরকারের কাছে আমাদের আবেদন, এই পরিস্থিতিতে ভর্তুকি দেওয়া হোক।’’

প্রহ্লাদ এ-ও জানালেন, বুধবার ফেডারেশনের জাতীয় কার্যনির্বাহী সমিতির বৈঠক বসবে। তার পরেই পরবর্তী পদক্ষেপ স্থির করা হবে। এই সংগঠনের জাতীয় সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু বলেছেন, বুধবার স্পিকার ওম বিড়লার সঙ্গে দেখা করবেন তাঁরা। চাল, গম, চিনিতে ভর্তুকির পাশাপাশি তাঁদের আরও দাবি, এ বার থেকে ভোজ্য তেল, ডালও এই ফেয়ার প্রাইস শপের মাধ্যমে সরবরাহ করা হোক। বিষয়টি ইতিমধ্যে সংসদে তুলেছেন তৃণমূল সাংসদ সৌগত রায়, জানিয়েছেন বসু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narenda Modi pm ration
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE