Advertisement
২১ মে ২০২৪
Narendra Modi

বছরের শেষ ‘মনের কথা’! সুরক্ষিত থাকতে সতর্ক হওয়ার পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বছরের শেষ ‘মন কি বাতে’ বিশ্বের বিভিন্ন দেশে বেড়ে চলা করোনা সংক্রমণ থেকে বাঁচার বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানালেন, ‘‘সাবধানতাই সুরক্ষার একমাত্র পথ।’’

রবিবার বছরের শেষ ‘মন কি বাতে’ মোদী জানান, বিশ্বের একাধিক দেশে আবার করোনা সংক্রমণ মাথাচাড়া দিচ্ছে।

রবিবার বছরের শেষ ‘মন কি বাতে’ মোদী জানান, বিশ্বের একাধিক দেশে আবার করোনা সংক্রমণ মাথাচাড়া দিচ্ছে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ১৫:০১
Share: Save:

বছরের শেষ ‘মন কি বাতে’ করোনা সংক্রমণ থেকে মানুষকে বাঁচার নিদান দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর বার্তা, আরও সতর্ক হতে হবে যাতে করোনার থাবা এড়িয়ে উৎসবে গা ভাসাতে পারেন মানুষ।

রবিবার বছরের শেষ ‘মন কি বাতে’ মোদী জানান, বিশ্বের একাধিক দেশে আবার করোনা সংক্রমণ মাথাচাড়া দিচ্ছে। এই প্রেক্ষিতে দেশবাসীকে তাঁর পরামর্শ, মাস্ক পরা, ঘন ঘন হাত ধোয়া এবং শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। সুরক্ষিত থাকাই আমাদের একমাত্র লক্ষ্য হওয়া উচিত।

মোদী বলেন, ‘‘আপনারাও দেখছেন, বিশ্বের একাধিক দেশে আবার করোনা বাড়ছে। তাই মাস্ক, হাত ধোয়ার মতো সাবধানী পথ থেকে সরা যাবে না। আমরা সাবধান থাকব, তা হলেই একমাত্র সুরক্ষিত থাকতে পারব এবং উৎসবের আনন্দে গা ভাসাতে কোনও বাধার মুখেও পড়তে হবে না।’’

শুধু করোনাই নয়, বর্ষশেষের ‘মন কি বাতে’র অনুষ্ঠানে মোদীর মুখে উঠে আসে দেশের অর্থনৈতিক প্রগতির কথা। তিনি জানান, ২০২২ বছরটি ভারতের কাছে বহু দিক থেকেই অনুপ্রেরণামূলক। ভারত বিশ্বের পঞ্চম বৃহত্তম অর্থনীতি হয়ে উঠেছে। যা সব দিক থেকেই অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

বড়দিনেই জন্মদিন প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর। মোদীর অনুষ্ঠানে উঠে আসে প্রয়াত প্রধানমন্ত্রীর কথাও। তিনি বলেন, ‘‘প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী শিক্ষা, বিদেশনীতি এবং পরিকাঠামো ক্ষেত্রে ভারতকে এক অনন্য উচ্চতা প্রদান করেছেন।

এ দিনই অনুষ্ঠান শুরুর আগে প্রধানমন্ত্রী মোদী, বাজপেয়ীর সমাধিস্থলে গিয়ে পুষ্প অর্পণ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Man Ki Baat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE