Advertisement
২০ মে ২০২৪
NDTV

হাতে থাকা শেয়ারের সিংহ ভাগ ছাড়ছেন প্রণয়-রাধিকা, এনডিটিভি-তে আসছে আদানির পূর্ণ কর্তৃত্ব

প্রণয়, রাধিকার কাছে যে ৩২.২৬ শতাংশ শেয়ার ছিল তার মধ্যে ২৭.২৬ শতাংশই তাঁরা বিক্রি করে দিতে চলেছেন আদানি গোষ্ঠীর কাছে। এর ফলে এনডিটিভি-তে প্রণয়-রাধিকার শেয়ার থাকবে মাত্র ৫ শতাংশ।

এনডিটিভি-তে আদানির পূর্ণ কর্তৃত্ব?

এনডিটিভি-তে আদানির পূর্ণ কর্তৃত্ব? — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ২১:৫৩
Share: Save:

এনডিটিভির সঙ্গে সম্পর্ক আরও ক্ষীণ হচ্ছে সংস্থার প্রতিষ্ঠাতা প্রণয় রায় এবং রাধিকা রায়ের। তাঁদের হাতে থাকা শেয়ারের সিংহ ভাগই তাঁরা তুলে দিতে চলেছেন আদানি গোষ্ঠীর হাতে। সূত্রের খবর, রায় দম্পতির হাতে থাকা ৩২.২৬ শতাংশের মধ্যে ২৭.২৬ শতাংশ শেয়ার তাঁরা বিক্রি করে দিতে চলেছেন।

এর ফলে আদানি গোষ্ঠী ‘নিউ দিল্লি টেলিভিশন লিমিটেড’ (এনডিটিভি)-তে একক সর্বোচ্চ শেয়ারের মালিক হয়ে গেল। এটা করতে আদানি গোষ্ঠী প্রথমে কিনে নেয় প্রণয়-রাধিকার পৃষ্ঠপোষক একটি সংস্থাকে। তার পর খোলা বাজার থেকে শেয়ার কিনে আদানি গোষ্ঠী হয়ে ওঠে এনডিটিভির অন্যতম বড় শেয়ারের মালিক। এ বার এনডিটিভি-তে পূর্ণ কর্তৃত্ব কায়েমের পথে শিল্পপতি গৌতম আদানির সংস্থা।

শেয়ার বাজারে দেওয়া বিবৃতিতে প্রণয়, রাধিকা লিখেছেন, ‘‘আলোচনার পর আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, এনডিটিভির বেশির ভাগ শেয়ার এএমজি মিডিয়া নেটওয়ার্কের হাতে তুলে দেব।’’ প্রসঙ্গত, এএমজি মিডিয়া নেটওয়ার্ক আদানি গোষ্ঠীর একটি সংস্থা, যাদের উপর এনডিটিভির মূল পরিচালনভার। এনডিটিভিতে প্রণয়, রাধিকার হাতে ছিল ৩২.২৬ শতাংশ শেয়ার। অন্য দিকে, আদানিদের হাতে চলে এল ৩৭.৪৪ শতাংশ শেয়ার।

অন্য দিকে, প্রণয়-রাধিকার কাছে যে ৩২.২৬ শতাংশ শেয়ার ছিল তার মধ্যে ২৭.২৬ শতাংশই তাঁরা বিক্রি করে দিতে চলেছেন আদানি গোষ্ঠীর কাছে। এর ফলে এনডিটিভিতে প্রণয় রায় ও রাধিকার শেয়ার থাকল মাত্র ৫ শতাংশ।

বিবৃতিতে প্রণয়-রাধিকা লিখেছেন, ‘‘আদানি গোষ্ঠীর খোলা প্রস্তাবের প্রেক্ষিতে গৌতম আদানির সঙ্গে আমাদের গঠনমূলক আলোচনা হয়েছে। আমরা যা যা পরামর্শ দিয়েছি, তিনি তা খোলা মনে মেনে নেবেন বলে সম্মত হয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NDTV Adani Group
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE