Advertisement
০৩ মে ২০২৪
President Election

President Election: উপরাষ্ট্রপতিই কি বিজেপির রাষ্ট্রপতি পদপ্রার্থী? বৈঠক সেরে নায়ডুর কাছে শাহ-নড্ডা

প্রার্থী ঠিক করতে বিজেপির মূল বৈঠক হওয়ার কথা মঙ্গলবারই। সেখানে ভার্চুয়াল মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও যোগ দিতে পারেন। 

রাষ্ট্রপতি পদপ্রার্থীর জল্পনায় বেঙ্কাইয়া নায়ডু।

রাষ্ট্রপতি পদপ্রার্থীর জল্পনায় বেঙ্কাইয়া নায়ডু। ফাইল চিত্র

সংবাদসংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জুন ২০২২ ১৪:০০
Share: Save:

উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডুকেই কি বিজেপি তথা এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী ঘোষণা করা হতে পারে? এমন জল্পনা তৈরি হয়েছে বিজেপির তৎপরতায়। মঙ্গলবার বিজেপি সভাপতি জেপি নড্ডার বাড়িতে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানে বৈঠকের পরে দু’জনেই যান দিল্লির মৌলানা আজাদ রোডের উপরাষ্ট্রপতি ভবনে। নায়ডুর সঙ্গে বৈঠকে বসেন দু’জনে। এর থেকেই রাজধানীতে জল্পনা তৈরি হয়েছে যে, নায়ডুকেই রাষ্ট্রপতি পদপ্রার্থী করতে পারে বিজেপি।

মঙ্গলবার সন্ধ্যাতেই দিল্লিতে বিজেপির সদর দফতরে দলের সংসদীয় বোর্ডের বৈঠক রয়েছে। মূলত রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম ঠিক করতেই এই বৈঠক বলে জানা গিয়েছে। তার আগে নড্ডার বাড়িতে শাহের বৈঠক এবং দু’জনের নায়ডুর সঙ্গে সাক্ষাৎ— এ সবের পরে রাজনৈতিক মহল মনে করছে বেঙ্কাইয়ার নাম মঙ্গলবারই ঘোষণা করতে পারে বিজেপি। তবে এখনও পর্যন্ত বিজেপির পক্ষে এ ব্যাপারে কোনও নেতাই কোনও মন্তব্য করেননি।

আগামী ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচন। হাতে এক মাসেরও কম সময় থাকলেও এখনও পর্যন্ত সরকার বা বিরোধী পক্ষের কোনও প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। প্রার্থীর নাম ঘোষণা না হলেও কী ভাবে প্রচার হবে, তা ঠিক করতে সোমবারেই বৈঠক করেন নড্ডা। কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিংহ শেখাওয়াতের নেতৃত্বে ১৪ সদস্যের একটি দল গড়েছে বিজেপি। তবে প্রার্থী কে হবেন, তা ঠিক করতে মূল বৈঠকটি হওয়ার কথা মঙ্গলবার। সেখানে ভার্চুয়াল মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও যোগ দিতে পারেন বলে জানা গিয়েছে।

বিজেপির পাশাপাশি বিরোধী দলের জোটও প্রার্থী ঠিক করতে মঙ্গলবারই বৈঠকে বসছে। তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে প্রথম বৈঠকে ১৭ দলের উপস্থিতি থাকলেও সর্বসম্মত প্রার্থী বাছা যায়নি। মঙ্গলবার দ্বিতীয় বৈঠকটি ডেকেছেন এনসিপি প্রধান শরদ পওয়ার। সেই বৈঠকে অবশ্য মমতা থাকছেন না। তৃণমূলের পক্ষে যোগ দেওয়ার কথা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE