Advertisement
০২ মে ২০২৪
Online Game

অনলাইন গেম খেলে কোটি টাকার মালিক, তার পরই সাসপেন্ড পুলিশ আধিকারিক

সাব-ইনস্পেক্টরের নাম সোমনাথ ঝেন্ডে। তিনি পিম্পরি-চিঞ্চওয়ারে একটি থানায় কর্মরত। দিন কয়েক আগে একটি জনপ্রিয় অনলাইন গেম খেলে দেড় কোটি টাকা জেতেন।

সোমনাথ ঝেন্ডে। ছবি: সংগৃহীত।

সোমনাথ ঝেন্ডে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পুণে শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৩:০৬
Share: Save:

অনলাইনে গেম খেলে কর্তৃপক্ষের রোষের মুখে পড়তে হল পুলিশের এক সাব-ইনস্পেক্টরকে। দেড় কোটি টাকা জেতার পর পরই তাঁকে সাসপেন্ড করে ‘শাস্তি’ দেওয়া হল। ঘটনাটি মহারাষ্ট্রের পুণের।

সাব-ইনস্পেক্টরের নাম সোমনাথ ঝেন্ডে। তিনি পিম্পরি-চিঞ্চওয়ারে একটি থানায় কর্মরত। দিন কয়েক আগে একটি জনপ্রিয় অনলাইন গেম খেলে দেড় কোটি টাকা জেতেন। তাঁর এই কোটি টাকা জেতার খবর ঝড়ের বেগে ছড়িয়ে পড়ে। পুলিশের উচ্চ মহলেও সেই খবর পৌঁছয়। আর তার পরই সোমনাথের বিরুদ্ধে পদক্ষেপের সিদ্ধান্ত নেন কর্তৃপক্ষ।

পিম্পরি-চিঞ্চওয়াড় জেলার পুলিশ সুপার সোমনাথের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেন। সোমনাথের বিরুদ্ধে দুর্ব্যবহার, পুলিশের ভাবমূর্তিকে নষ্ট করা এবং শৃঙ্খলাভঙ্গের অভিযোগ এনে তদন্ত শুরু হয়। তদন্তে জানা গিয়েছে, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কোনও রকম অনুমতি ছাড়াই অনলাইন গেম খেলেছেন সোমনাথ। শুধু তাই-ই নয়, দেড় কোটি টাকা জেতার পর পুলিশের উর্দি পরেই সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন। আর তার পরই এই সাব-ইনস্পেক্টরের উপর শাস্তির খাঁড়া নেমে আসে। সোমনাথকে সাসপেন্ড করা হয়।

ডেপুটি পুলিশ কমিশনার, স্বপ্না গোরে এই ঘটনার তদন্ত করছেন। তিনি সংবাদমাধ্যমে বলেন, “তদন্তের পর জানা গিয়েছে যে, কোনও রকম অনুমতি ছাড়াই অনলাইন গেম খেলেছেন সোমনাথ ঝেন্ডে। তার পরই ওঁকে সাসপেন্ড করা হয়েছে। এই ঘটনার মাধ্যমে এই বার্তাই দেওয়া হল যে, এই ধরনের অনলাইন গেম থেকে যেন পুলিশকর্মীরা বিরত থাকেন। যদি তাঁরা খেলেন, তা হলে তাঁদের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে পদক্ষেপ করা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Online game Lottery Win police Pune
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE