Advertisement
২১ মে ২০২৪
Shillong

বেকারত্বের মিছিলে আক্রান্ত আমজনতাই

মিছিল শুরু হয়েছিল মটফ্রান এলাকায়। শেষ হয় লাইটমুখ্রার ফায়ার ব্রিগেড গ্রাউন্ডে। মিছিলে যোগ দিয়েছিলেন খাসি ছাত্র সংগঠন, রি ভয় ইউথ ফ্রন্ট, এইচএনওয়াইএফের সদস্যরাও।

এ ভাবেই মুখ ঢেকে হামলা চালায় কিছু লোক। শুক্রবার শিলংয়ে। নিজস্ব চিত্র।

এ ভাবেই মুখ ঢেকে হামলা চালায় কিছু লোক। শুক্রবার শিলংয়ে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গুয়াহাটি শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ০৭:৪৩
Share: Save:

রাজ্যে বেকারত্ব কমছে না। মাথা ঘামাচ্ছে না সরকার। এই দাবিতে শুক্রবার শিলংয়ে বিরাট প্রতিবাদ মিছিলের আয়োজন করেছিল ফেডারেশন অব খাসি, জয়ন্তিয়া অ্যান্ড গারো পিপল। কিন্তু সেই মিছিলে অংশগ্রহণকারীদের একাংশের বিরুদ্ধেই মুখে কাপড় বেঁধে পথচারী ও পথচলতি গাড়ির উপরে আক্রমণ চালানোর অভিযোগ উঠল। রেহাই পেল না অ্যাম্বুল্যান্সও।

মিছিল শুরু হয়েছিল মটফ্রান এলাকায়। শেষ হয় লাইটমুখ্রার ফায়ার ব্রিগেড গ্রাউন্ডে। মিছিলে যোগ দিয়েছিলেন খাসি ছাত্র সংগঠন, রি ভয় ইউথ ফ্রন্ট, এইচএনওয়াইএফের সদস্যরাও। তাঁরা দাবি তোলেন, রাজ্যের ভূমিপুত্র যুব সমাজের ভবিষ্যৎ সুরক্ষিত করতে নির্দিষ্ট নীতি প্রণয়ন করুক রাজ্য সরকার। কিন্তু অল্প সময় পরেই মিছিলের একাংশ পুলিশের গাড়িতে লাঠির বাড়ি মারা শুরু করে। বন্ধ হয়ে যায় সব দোকানপাট। কিছু লোক মুখ ঢেকে মালকি ও ধানখেতি এলাকায় রাস্তায় দাঁড়ানো অ-ভূমিপুত্র মানুষদের মারধর করে। একাধিক ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যেতে হয়। বহু গাড়ি ভাঙচুর হয়েছে। ছবি তুলতে গিয়ে জখম হন দুই সাংবাদিকও। পতাকা লাগানো লাঠি দিয়ে পেটানো, গাড়িতে আক্রমণ করা, স্কুটারে হামলার বহু ভিডিয়ো আপলোড করা হয়েছে সামাজিক মাধ্যমে।

মারধরের ঘটনার জন্য ক্ষমা চাইলেও সংগঠনের বক্তব্য, মিছিলে মিশে থাকা সমাজবিরোধীরা এই ঘটনা ঘটিয়েছে। মাজ হতাশ ও ক্ষিপ্ত হয়ে উঠছে। উপ-মুখ্যমন্ত্রী প্রেস্টন টিংসং বলেন পুলিশকে উপযুক্ত পদক্ষেপ করার নির্দেশ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shillong Unemployment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE