Advertisement
১৪ জুন ২০২৪
corona

বিদেশফেরত যাত্রীদের করোনা পরীক্ষা শুরু দিল্লিতে, প্রক্রিয়া শুরু অন্যান্য বিমানবন্দরেও

শীত পড়তেই অতিমারি উদ্বেগজনক আকার নিয়েছে চিনে। অতিমারি থাবা বাড়িয়েছে অন্যান্য দেশেও। এই পরিস্থিতিতে শনিবার থেকে বিদেশফেরত যাত্রীদের করোনা পরীক্ষা হচ্ছে দিল্লি বিমানবন্দরে।

দিল্লি বিমানবন্দরে শুরু করোনা পরীক্ষা।

দিল্লি বিমানবন্দরে শুরু করোনা পরীক্ষা। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১২:৪০
Share: Save:

চিনে করোনা বিস্ফোরণের আবহে বিদেশ থেকে আসা যাত্রীদের করোনা পরীক্ষা শুরু হল দিল্লি বিমানবন্দরে। শনিবার থেকে এই ছবি দেখা গিয়েছে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে। বিদেশফেরত যাত্রীদের করোনা পরীক্ষা চালু করার প্রক্রিয়া শুরু হয়েছে দেশের আরও কয়েকটি বিমানবন্দরেও।

শীত পড়তেই অতিমারি উদ্বেগজনক আকার ধারণ করেছে চিনে। অতিমারি থাবা বাড়িয়েছে কয়েকটি দেশেও। এই পরিস্থিতিতে শনিবার থেকে ২ শতাংশ বিদেশফেরত যাত্রীর করোনা পরীক্ষা করছেন দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ। বিদেশফেরত যাত্রীদের বিনামূল্যে করোনা পরীক্ষা করা হবে বলে জানিয়েছে মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষও। পাশাপাশি, মধ্যপ্রদেশের খাজুরাহো বিমানবন্দরেও শনিবার থেকে শুরু হয়েছে করোনা পরীক্ষা। একই ছবি দেখা গিয়েছে পুণে বিমানবন্দরেও।

শুক্রবার দেশের সব রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডবিয়। করোনা বৈঠকে কোভিডবিধি পালন, টিকা ইত্যাদি বিষয়গুলির উপর জোর দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তা রাজ্যগুলির স্বাস্থ্যমন্ত্রীদের জানিয়েছেন মনসুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

corona Delhi Airport Corona in India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE