Advertisement
০৩ মে ২০২৪
Rajasthan

আশ্রমের বাইরে হাত-পা, মুখ বাঁধা অবস্থায় উদ্ধার পুরোহিতের দেহ! তীব্র রাজনৈতিক চাপানউতর

রাজস্থান পুলিশ সূত্রে খবর, মৃতের নাম মহারাজ মোহনদাস। তিনি স্থানীয় একটি আশ্রমে প্রায় ১৪ বছর ছিলেন। সেখানে পুজোআচ্চা করতেন। সোমবার ভোরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে দেহ উদ্ধার করে পুলিশ।

death

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১৮:৫৬
Share: Save:

আশ্রমের বাইরে হাত-পা এবং মুখ বাঁধা অবস্থায় পড়ে এক জন পুরোহিত। তাঁকে উদ্ধার যখন করা হয়েছে, তখন আর বেঁচে নেই তিনি। এই ঘটনায় জোর উত্তেজনা রাজস্থানের জয়পুরের রসল গ্রামে। এই ঘটনায় ইতিমধ্যে দু’জনকে গ্রেফতার করেছে রাজস্থান পুলিশ। যদিও খুনের ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক চাপানউতর তুঙ্গে উঠেছে। কংগ্রেস সরকারের সমালোচনায় মুখর বিজেপি। তাদের অভিযোগ, অশোক গহলত সরকারের আমলে রাজস্থানে আইনের শাসন নেই। অন্য দিকে, কংগ্রেস জানিয়েছে ইতিমধ্যে ঘটনা তদন্ত শুরু করেছে পুলিশ। দোষীরা পার পাবে না।

রাজস্থান পুলিশ সূত্রে খবর, মৃতের নাম মহারাজ মোহনদাস। তিনি স্থানীয় একটি আশ্রমে প্রায় ১৪ বছর ছিলেন। সেখানে পুজোআচ্চা করতেন। সোমবার ভোরে স্থানীয়রা তাঁকে মৃত অবস্থায় দেখে পুলিশে খবর দেন। তার পরে দেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য দেহ পাঠানো হয়েছে। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, এই অপরাধের নেপথ্যে দুই ব্যক্তি রয়েছেন। তাঁরা মোহনদাসের উপর অত্যাচার করেন। দড়ি দিয়ে তাঁকে বেঁধে মারধর করেন। তাতেই মৃত্যু হয়েছে ওই পুরোহিতের।

রাজস্থান পুলিশ এ-ও জানিয়েছে, ময়নাতদন্তের পর মোহনদাসের দেহ তুলে দেওয়া হয়েছে তাঁর পরিবারের হাতে। যে দু’জনকে গ্রেফতার করা হয়েছে, তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কিন্তু কী কারণে এই খুন, তা এখনও পরিষ্কার নয় বলে জানাচ্ছেন তদন্তকারীরা। পুলিশ জানিয়েছে, ধৃতদের জিজ্ঞাসাবাদ চলছে। শীঘ্রই পুরো ঘটনা পরিষ্কার হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajasthan joypur Death Beaten to death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE