Advertisement
২৩ মে ২০২৪
Rupee

আবারও টাকার দাম পতনে রেকর্ড, এক ডলারের নিরিখে টাকার দাম ৮২.৬৯

শুক্রবার যখন বাজার বন্ধ হয়, তখন এক ডলারের নিরিখে টাকার দাম ছিল ৮২ টাকা ৩০ পয়সা। আইএফএ গ্লোবাল রিসার্চ অ্যাকাডেমি জানিয়েছে, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বাড়ছে। তাই পড়ছে টাকার দাম।

সোমবার বাজার খুলতেই ৩৯ পয়সা পতন হল ভারতীয় মুদ্রার।

সোমবার বাজার খুলতেই ৩৯ পয়সা পতন হল ভারতীয় মুদ্রার। —ফাইল ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৬:৫৭
Share: Save:

আবারও টাকার পতন। সোমবার বাজার খুলতেই ৩৯ পয়সা পতন হল ভারতীয় মুদ্রার। তার জেরে এক ডলারের নিরিখে টাকার দাম হল ৮২ টাকা ৬৯ পয়সা। হতাশ বিনিয়োগকারীরা।

শুক্রবার যখন বাজার বন্ধ হয়, তখন এক ডলারের নিরিখে টাকার দাম ছিল ৮২ টাকা ৩০ পয়সা। আইএফএ গ্লোবাল রিসার্চ অ্যাকাডেমি জানিয়েছে, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বাড়ছে। সে কারণে পড়ছে টাকার দাম। এত দিন রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া (আরবিআই) সঞ্চয় খরচ করে কোনও মতে ঠেকিয়ে রেখেছিল পরিস্থিতি। কিন্তু এখন তা আর সম্ভব হচ্ছে না।

শুক্রবার আরবিআই জানিয়েছে, তাদের বিদেশ মুদ্রার সঞ্চয় (ফোরেক্স রিজার্ভ) ৪৮.৫৪ কোটি ডলার কমেছে। ভারতীয় মুদ্রায় প্রায় ৪০ হাজার কোটি ৫ লক্ষ ৬৭ টাকা। আইএফএ গ্লোবাল রিসার্চ অ্যাকাডেমি জানিয়েছে, এর ফলেই সঞ্চয় খরচের বিষয়ে সচেতন হয়েছে আরবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rupee dollar Dollar Exchange Rate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE