Advertisement
১৮ মে ২০২৪
Sajjan Jindal accused of rape

শিল্পপতি সজ্জন জিন্দলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ অভিনেত্রীর! এফআইআর দায়ের মুম্বইয়ের থানায়

বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বুধবার মুম্বইয়ের বিকেসি থানায় এফআইআর দায়ের করেছেন এক অভিনেত্রী। তাঁর অভিযোগ, ঘটনাটি ২০২২ সালের জানুয়ারি মাসে ঘটেছে।

সজ্জন জিন্দল।

সজ্জন জিন্দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১৫:৩৭
Share: Save:

জিন্দল গোষ্ঠীর কর্ণধার সজ্জন জিন্দলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠল। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, বুধবার মুম্বইয়ের বিকেসি থানায় এফআইআর দায়ের করেছেন এক মহিলা। তিনি পেশায় অভিনেত্রী। তাঁর অভিযোগ, ঘটনাটি ২০২২ সালের জানুয়ারি মাসে ঘটেছে। বান্দ্রা-কুরলা কমপ্লেক্সে সংস্থার সদর দফতরের পেন্টহাউসে তাঁকে ধর্ষণ করেছেন জিন্দল। অভিযোগকারিণী দাবি করেছেন, চলতি বছরের শুরুতে তিনি থানায় অভিযোগ দায়ের করতে গিয়েছিলেন। কিন্তু পুলিশ তাঁর কথায় গুরুত্ব দেয়নি। পরে তিনি আদালতের দ্বারস্থ হন। এ বার আদালতের নির্দেশেই পুলিশ তাঁর অভিযোগ নিয়েছে।

পুলিশ সূত্রে খবর, অভিনেত্রীর বয়ানের ভিত্তিতে অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬, ৩৫৪ ও ৫০৬ ধারায় মামলা দায়ের হয়েছে। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে বলেই খবর বিকেসি থানা সূত্রে। সংবাদমাধ্যম ‘হিন্দুস্থান টাইমস’ তাদের প্রতিবেদনে দাবি করেছে, ধর্ষণের অভিযোগ ওঠায় জিন্দল গোষ্ঠীর সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু তাদের তরফে এখনও কোনও বিবৃতি এ ব্যাপারে প্রকাশ করা হয়নি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিনেত্রীর বক্তব্য, ২০২১ সালে দুবাইয়ে একটি আইপিএল ম্যাচ দেখতে গিয়ে সজ্জনের সঙ্গে তাঁর আলাপ। ভিআইপি বক্সে তাঁদের দেখা হয়। পরে জয়পুরে সাংসদ প্রফুল পটেলের ছেলের বিয়েতেও সাক্ষাৎ হয় তাঁদের। অভিযোগপত্রে অভিনেত্রী জানান, তাঁদের মধ্যে ফোন নম্বর দেওয়া-নেওয়া হয়। দেখা হয় মুম্বইয়েও। সেখানে তাঁর ভাইয়ের একটি সম্পত্তি কিনতে সজ্জন আগ্রহ দেখিয়েছিলেন বলে দাবি করেছেন অভিনেত্রী। অভিযোগকারিণীর দাবি, তখন থেকেই তাঁকে ‘বেবি’ বলে ডাকতেন সজ্জন। একান্ত সাক্ষাতে প্রায়ই নিজের ব্যক্তিগত জীবনের কথা বলতেন। মাঝেমাঝেই ‘জড়িয়ে ধরতেন’। তাতে বেশ কয়েক বার বিড়ম্বনায় পড়তে হয়েছে অভিনেত্রীকে।

অভিযোগপত্রে অভিনেত্রী দাবি করেছেন, গত ২০২২ সালের জানুয়ারি মাসে একটি বৈঠকে যোগ দিতে জিন্দল গোষ্ঠীর অফিসে গিয়েছিলেন তিনি। সেই সময় তাঁকে অফিসের পেন্টহাউসে নিয়ে যান সজ্জন। সেখানে তাঁকে ধর্ষণ করা হয় বলে দাবি করেছেন অভিনেত্রী। তাঁর আরও দাবি, ওই ঘটনার পরেও তিনি শিল্পপতির সঙ্গে যোগাযোগ রেখেছিলেন। কিন্তু হঠাৎ করে সজ্জন যোগাযোগ বন্ধ করে দেন। নম্বরও ব্লক করে দেন। অভিযোগপত্রে অভিনেত্রী লিখেছেন, ‘‘নম্বর ব্লক করার সময় আমাকে হুমকিও দিয়েছেন সজ্জন জিন্দল। ওই ঘটনার কথা পুলিশকে জানালে ফল ভুগতে হবে বলে হুমকি দেওয়া হয়েছে আমাকে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sajjan Jindal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE