Advertisement
০৫ মে ২০২৪
Samajwadi Party

‘নেতাজির শুভেচ্ছা আমার সঙ্গে’, মুলায়মের মৈনপুরীর উপনির্বাচনে মনোনয়ন পুত্রবধূ ডিম্পলের

মুলায়মের ছেলে অখিলেশের স্ত্রী ডিম্পল ২০১২ (উপনির্বাচন) এবং ২০১৪ সালে উত্তরপ্রেশের কনৌজ লোকসভা কেন্দ্র থেকে ভোটে জিতেছিলেন। ২০১৯-এ বিজেপি প্রার্থীর কাছে তিনি হেরে যান।

মুলায়মের সমাধিতে শ্রদ্ধা নিবেদন পুত্র অখিলেশ এবং পুত্রবধূ ডিম্পলের।

মুলায়মের সমাধিতে শ্রদ্ধা নিবেদন পুত্র অখিলেশ এবং পুত্রবধূ ডিম্পলের। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১৭:০২
Share: Save:

মুলায়ম সিংহ যাদবের মৃত্যুতে শূন্য হওয়া মৈনপুরী লোকসভা কেন্দ্রে সমাজবাদী পার্টির প্রার্থী হিসাবে মনোনয়ন পেশ করলেন তাঁর পুত্রবধূ ডিম্পল।

সোমবার স্বামী অখিলেশের সঙ্গে মৈনপুরীর জেলাশাসকের দফতরে গিয়ে মনোনয়ন পেশ করেন ডিম্পল। তার আগে তাঁরা দু’জন মুলায়মের সমাধিতে গিয়ে শ্রদ্ধা জানান। মনোনয়ন পেশের পরে টুইটারে হিন্দিতে ডিম্পল লেখেন, “আমার আজকের মনোনয়ন মুলায়ম সিংহ যাদবের আস্থা ও মূল্যবোধের প্রতি উৎসর্গ করছি। তাঁকে প্রণাম জানাই। নেতাজির (অনুগামীদের কাছে এই বিশেষণেই পরিচিত ছিলেন প্রয়াত সমাজবাদী নেতা) শুভেচ্ছা সব সময়েই আমার সঙ্গে ছিল। আমার সঙ্গেই থাকবে।”

‘যাদব গড়’ নামে পরিচিত মৈনপুরী লোকসভা কেন্দ্রে ১৯৯৬ সাল থেকে টানা সাত বার সমাজবাদী পার্টি জিতেছে। এম মধ্যে মুলায়ম জিতেছিলেন তিন বার। গত ১০ অক্টোবর সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতার মৃত্যু হওয়ায় মৈনপুরীতে উপনির্বাচন হচ্ছে। আগামী ৫ ডিসেম্বর হবে ভোটগ্রহণ। গণনা ৮ ডিসেম্বর, গুজরাত এবং হিমাচল প্রদেশের ভোট গণনার সঙ্গেই।

অখিলেশের স্ত্রী ডিম্পল ২০১২ (উপনির্বাচন) এবং ২০১৪ সালে উত্তরপ্রদেশের কনৌজ লোকসভা কেন্দ্র থেকে ভোটে জিতেছিলেন। ২০১৯-এর লোকসভা ভোটে বিজেপি প্রার্থীর কাছে তিনি হেরে যান। তার আগে ২০০৯ সালে জীবনে প্রথম বার ভোটে লড়তে নেমেও হেরেছিলেন তিনি। ২০০৯ সালে অখিলেশের ছেড়ে দেওয়া ফিরোজবাদ লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী হয়েছিলেন ডিম্পল। কিন্তু সে বার কংগ্রেস প্রার্থী রাজ বব্বরের কাছে হেরে গিয়েছিলেন তিনি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE