Advertisement
১৯ মে ২০২৪
Jharkhand

Schools: রবির বদলে শুক্রে ছুটি মুসলিমপ্রধান গ্রামের প্রাথমিক স্কুলে, তদন্তে ঝাড়খণ্ড সরকার

অভিযোগ, জামতাড়ার দু’টি গ্রাম করমাটাঁড় এবং নারায়ণপুরে শুধু উর্দু স্কুলই নয়, অন্যান্য প্রাথমিক স্কুলেও সাপ্তাহিক ছুটি শুক্রবার দেওয়া হচ্ছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
জামতাড়া শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১৪:১৭
Share: Save:

নিয়ম ভেঙে সাপ্তাহিক ছুটি বদলে দেওয়ার অভিযোগ ঝাড়খণ্ডের জামতাড়া জেলার দুই মুসলিম প্রধান গ্রামে। রবিবারের বদলে শুক্রবারে সব প্রাথমিক স্কুল বন্ধ রাখা হচ্ছে। বিষয়টি প্রকাশ্যে আসতেই তদন্তের নির্দেশ দিয়েছে ঝাড়খণ্ড সরকার। এই খবর দিয়েছে ইন্ডিয়া টুডে।

ঝাড়খণ্ডের উর্দু মাধ্যমের স্কুলগুলিতে শুক্রবার ছুটির নিয়ম চালু হয়েছে বছর খানেক ধরে। রাজ্য স্কুলশিক্ষা দফতরের তথ্য অনুযায়ী, জামতাড়া জেলায় ১০৮৪টি প্রাথমিক স্কুল রয়েছে। তার মধ্যে ১৫টি উর্দু মাধ্যম স্কুল হিসাবে নথিভুক্ত। অভিযোগ, জামতাড়ার দু’টি গ্রাম করমাটাঁড় এবং নারায়ণপুরে শুধু উর্দু স্কুলই নয়, অন্যান্য প্রাথমিক স্কুলেও রবিবারের পরিবর্তে সাপ্তাহিক ছুটি শুক্রবার দেওয়া হচ্ছে।

স্থানীয়দের একাংশের দাবি, যে হেতু ওই গ্রামের স্কুলগুলিতে মুসলিম পড়ুয়ার সংখ্যা অনেক বেশি এবং যে হেতু শুক্রবারেই মুসলিমদের প্রার্থনা থাকে, তাই ওই দিনকেই সাপ্তাহিক ছুটি হিসাবে ঘোষণা করেছে সব প্রাথমিক স্কুল। ছুটির বিষয়ে স্কুলগুলিতে নোটিসও টাঙিয়ে দেওয়া হয়েছে বলে দাবি। বিষয়টি রাজ্য শিক্ষা দফতরের কানে পৌঁছনোর পরই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্যের শিক্ষাসচিব রাজেশ শর্মা সংবাদমাধ্যমকে এই তদন্তের কথা জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jharkhand Jamtara Schools
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE