Advertisement
০২ মে ২০২৪
Baba Ramdev

অ্যালোপ্যাথি বিতর্ক: রামদেবের বিরুদ্ধে দেশদ্রোহের মামলার দাবিতে মোদীকে চিঠি আইএমএ-র

অ্যালোপ্যাথি নিয়ে মন্তব্যের জন্য রামদেবকে আগেই এক হাজার কোটি টাকার মানহানির মামলার নোটিস পাঠিয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ মে ২০২১ ২১:২৭
Share: Save:

অ্যালোপ্যাথিক ওষুধ নিয়ে মন্তব্যের জন্য রামদেবকে আগেই এক হাজার কোটি টাকার মানহানির মামলার নোটিস পাঠিয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)। এ বার যোগগুরুর বিরুদ্ধে দেশদ্রোহের মামলা দায়েরের আর্জি জানিয়ে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখল আইএমএ। তাদের বক্তব্য, কোভিড চিকিৎসায় সরকারি বিধি এবং টিকাকরণ কর্মসূচি নিয়ে ভুল বার্তা দিয়েছেন রামদেব।

প্রধানমন্ত্রীকে ওই চিঠিতে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের তরফে লেখা হয়েছে, ‘দেশে এখনও পর্যন্ত যত জন টিকা পেয়েছেন, তাঁদের মধ্যে মাত্র ০.০৬ শতাংশ মানুষের মৃত্যু হয়েছে। এটা এখন প্রমাণিত যে টিকাকরণের মাধ্যমেই করোনা থেকে মুক্তি সম্ভব। আর দেশের চিকিৎসকরাও সরকারের জারি করা নিয়মরীতি মেনে যাবতীয় কাজ করছেন। এই পরিস্থিতিতে যদি কেউ বলেন যে অ্যালোপ্যাথিক ওষুধে লোকে মারা যাচ্ছেন, তিনি আসলে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রককেই চ্যালেঞ্জ করছেন’।

সম্প্রতি এক ভিডিয়ো বার্তায় রামদেব বলেন, ‘‘টিকা নেওয়া সত্ত্বেও দেশের এক হাজার চিকিৎসকের মৃত্যু হয়েছে।’’ ওই বক্তব্যের উল্লেখ করে চিঠিতে আইএমএ জানায়, ‘কোভিডে প্রথম ঢেউয়ে ৭৫৩ জন এবং দ্বিতীয় ঢেউয়ে ৫১৩ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে যাঁদের বেশির ভাগ নানা কারণে টিকা নিতে পারেননি’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IMA Baba Ramdev
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE