Advertisement
০১ জুন ২০২৪
Shashi Tharoor

Shashi Tharoor: সংসদ টিভির অনুষ্ঠানে শশীর ‘না’

সাসপেন্ড হওয়া সাংসদেরা প্রতিদিনই সংসদ ভবনের বাইরে ধর্নায় বসছেন।

কংগ্রেস সাংসদ শশী তারুর।

কংগ্রেস সাংসদ শশী তারুর। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২১ ০৭:৪৭
Share: Save:

লোকসভা ও রাজ্যসভা টিভি মিশিয়ে সংসদ টিভি চালু হওয়ার পরে কংগ্রেস সাংসদ শশী তারুর সেই চ্যানেলে ‘টু দ্য পয়েন্ট’ নামের একটি অনুষ্ঠান উপস্থাপনা করতেন। সংসদের শীতকালীন অধিবেশন থেকে ১২ জন বিরোধী সাংসদকে সাসপেন্ড করার প্রতিবাদে আজ তারুর সেই অনুষ্ঠান থেকে সরে দাঁড়ালেন। রবিবার শিবসেনা সাংসদ প্রিয়ঙ্কা চতুর্বেদীও একই পদক্ষেপ করেছিলেন। তিনিও সংসদ টিভি-র একটি অনুষ্ঠান উপস্থাপনা করতেন। বাদল অধিবেশনে তিন কৃষি আইন প্রত্যাহারের দাবিতে হাঙ্গামা করায় যে ১২ জনকে শীতকালীন অধিবেশনে সাসপেন্ড করা হয়েছে, তাঁদের মধ্যে প্রিয়ঙ্কাও রয়েছেন।

সাসপেন্ড হওয়া সাংসদেরা প্রতিদিনই সংসদ ভবনের বাইরে ধর্নায় বসছেন। রাজ্যসভায় এর বিরুদ্ধে আজও বিরোধীরা হট্টগোল করেন। ফলে জ্বালানি-সহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধি নিয়ে নির্ধারিত আলোচনা হয়নি। তৃণমূলের দুই সাংসদকেও সাসপেন্ড করা হয়েছিল। সরকারের অবস্থান হল, ওই সাংসদদের ক্ষমা চাইতে হবে। না হলে শাস্তি তোলা হবে না। রাজ্যসভায় তৃণমূলের দলনেতা ডেরেক ও’ব্রায়েন জলশক্তি মন্ত্রকের প্রশ্ন আসায় জিজ্ঞাসা করেন, সংসদে কেন গণতন্ত্র শুকিয়ে যাচ্ছে? ডেরেকের বক্তব্য, প্রধানমন্ত্রী তিন কৃষি আইন প্রত্যাহার করে কৃষকদের কাছে যে দুঃখপ্রকাশ করেছিলেন, সংসদে এসেও দুঃখপ্রকাশ করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shashi Tharoor Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE