Advertisement
১৬ মে ২০২৪
Airports

নির্ধারিত সময়ের ৫ ঘণ্টা আগেই উড়ে গেল বিমান! অমৃতসর বিমানবন্দরে যাত্রী বিক্ষোভ

জানা গিয়েছে, এক ট্রাভেল এজেন্ট একসঙ্গে ৩০টি টিকিট এক গোষ্ঠীকে বিক্রি করেছিলেন। বিমানের সময় পরিবর্তনের কথা সেই ট্রাভেল এজেন্ট যাত্রীদের জানাননি। ফলে কেউই বিমান ধরতে পারেননি।

যাত্রীরা রয়ে গেলেন বিমানবন্দরে, আকাশে উড়ে গেল বিমান!

যাত্রীরা রয়ে গেলেন বিমানবন্দরে, আকাশে উড়ে গেল বিমান! ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ১২:০৯
Share: Save:

বিমান ছাড়ার কথা ছিল রাত ৭টা ৫৫ মিনিটে। কিন্তু দুপুর ৩টেতেই আকাশে উড়ে গেল সেই বিমান। নির্ধারিত সময়ের আগে বিমানবন্দরে পৌঁছে সে কথা শুনে মাথায় হাত জনা তিরিশেক যাত্রীর। অমৃতসর বিমানবন্দরে এই ঘটনায় হইচই পড়ে গিয়েছে। ঘটনায় তদন্তের নির্দেশ দিয়ে বিমান সংস্থা এবং বিমানবন্দর কর্তৃপক্ষের জবাব তলব করেছে ডিজিসিএ।

ভারতের অসামরিক বিমান পরিবহণের আকাশে দুর্যোগের ঘনঘটা কাটার নাম নেই। আবারও একটি বিমান যাত্রী ফেলেই উড়ে গেল আকাশে। এ বার ঘটনাস্থল অমৃতসর বিমানবন্দর। বুধবার স্কুট এয়ারলাইনের সিঙ্গাপুরগামী বিমানের ছাড়ার নির্ধারিত সময় ছিল রাত ৭টা ৫৫ মিনিট। কিন্তু দুপুর ৩টেয় সেই বিমান উড়ে যায় সিঙ্গাপুরের উদ্দেশে। বিমানে উঠতে পারেননি অন্তত ৩০জন যাত্রী।

বিমানবন্দর কর্তৃপক্ষ বিমান সংস্থার সঙ্গে যোগাযোগ করলে জানা যায়, বিমান ছাড়ার সময় পরিবর্তনের কথা ইমেল করে যাত্রীদের জানিয়ে দেওয়া হয়েছিল। অমৃতসর বিমানবন্দরের ডিরেক্টর সংবাদ সংস্থা এএনআইকে বলেন, ‘‘২৮০ জন মতো যাত্রীর সিঙ্গাপুরে যাওয়ার কথা ছিল। কিন্তু বিমানটি ২৫৩ জন যাত্রীকে নিয়ে উড়ে যায়। ৩০ জন মতো যাত্রী বিমানে উঠতে পারেননি।’’

এ দিকে, বিমানে উঠবেন বলে নির্ধারিত সময়ে বিমানবন্দরে এসে পৌঁছে ওই জনা তিরিশ যাত্রী শোনেন, বহু ক্ষণ আগে ছেড়ে গিয়েছে বিমান! তার পর বিমানবন্দরেই বিক্ষোভ দেখাতে শুরু করেন ওই যাত্রীরা। লিখিত অভিযোগও দায়ের হয়। ডিজিসিএ বিমান সংস্থা এবং অমৃতসর বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে জবাব তলব করেছে। পৃথক তদন্তেরও নির্দেশ দেওয়া হয়েছে।

বিমানবন্দরের এক কর্মী সংবাদ সংস্থাকে জানিয়েছেন, এক ট্রাভেল এজেন্ট একসঙ্গে ৩০টি টিকিট কেটে দিয়েছিলেন একটি গোষ্ঠীকে। সেই ট্রাভেল এজেন্টকে ইমেল মারফৎ বিমানের সময়ের পরিবর্তনের কথা জানানো হয়েছিল। কিন্তু ট্রাভেল এজেন্ট সে কথা যাত্রীদের জানাননি। স্বভাবতই নির্ধারিত সময়ে বিমানবন্দরে এসে তাঁরা দেখেন বিমান উড়ে গিয়েছে আগেই।

সম্প্রতি বেঙ্গালুরু বিমানবন্দরেও কার্যত একই ঘটনা ঘটে। সে বার ‘গো-ফার্স্ট’ বিমান সংস্থার দিল্লিগামী বিমান ৫৫ জন যাত্রীকে মাটিতে ফেলে উড়ে যায়। তাঁরা বাসে করে বিমানে উঠতে আসছিলেন। ঘণ্টা চারেক বিমানবন্দরে অপেক্ষা করানোর পর ৫৫ জন যাত্রীকে অন্য বিমানে তুলে দেওয়া হয়। সে বারও ডিজিসিএ বিমান সংস্থার কাছে কারণ দর্শানোর নোটিস পাঠিয়েছিল। এ বার আবার একই ধরনের ঘটনা ঘটে গেল অমৃতসর বিমানবন্দরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Airports Amritsar flight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE